Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

পদ্মা সেতুর পিলারে ধাক্কার ঘটনায় সারেং-সুকানি বরখাস্ত

ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০৩:৩৯ পিএম

পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কার ঘটনায় অদক্ষতাকে দায়ী করে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ইনল্যান্ড মাস্টার মো. দেলোয়ারুল ইসলাম এবং সুকানি মো. আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডাব্লিউটিসি)।

মঙ্গলবার (১০ আগস্ট) দুপুরে বিআইডব্লিউটিসির চীফ পার্সোনাল ম্যানেজার মানসুর আহমেদের স্বাক্ষরিত পৃথক দুটি বিজ্ঞপ্তিতে এ আদেশে জারি করা হয়।  বিআইডব্লিটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

বিআইডব্লিউটিসি এর পরিচালক (কারিগরি) মো. রাশেদুল ইসলামকে তদন্ত কমিটির প্রধান করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- বিআইডাব্লিউটিসি মহাব্যবস্থাপক হাসিমুর রহমান, পরিচালক শাহজাহান, এজিএম (মাওয়া ঘাট) রুবেলউজ্জামান এবং আহমদ আলী।

ঘটনা তদন্ত করে ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে চেয়ারম্যান বরাবর তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে, দুর্ঘটনার পরপরই সোমবার (৯ আগস্ট) রাতেই পদ্মা মূল সেতুর প্রকল্পের ব্যবস্থাপক প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ আবদুল কাদের সাধারণ ডায়েরি (জিডি) করেন।

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিতে মাওয়া নৌ ফাঁড়িকে দায়িত্ব দেয়া হয়েছে।

মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ সিরাজুল কবীর জানান, এ ব্যাপারে তদন্ত চলছে। আইনত ব্যবস্থা নেয়া হবে।  

উল্লেখ্য, সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে ফেরিটি পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এ নিয়ে গত ১৮ দিনে ব্যবধানে পদ্মসেতুর সাথে দুটি ফেরির ধাক্কার ঘটনা ঘটেছে। এর আগে গত ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে বাংলাবাজার ঘাট থেকে ২৯টি যানবাহন নিয়ে শিমুলিয়া ঘাটে আসার পথে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলকারী রো রো ফেরি শাহ জালাল এর ধাক্কা লাগে।

About

Popular Links