Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ছিনতাই মামলায় কারাগারে শ্রমিক লীগ নেত্রী

এ ঘটনায় মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমীকে তিতাস উপজেলা শ্রমিক লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে

আপডেট : ১১ আগস্ট ২০২১, ১১:২৪ এএম

কুমিল্লায় জাতীয় শ্রমিক লীগের তিতাস উপজেলা শাখার মহিলা বিষয়ক সম্পাদক মৌসুমী আক্তারকে ছিনতাই মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১০ আগস্ট) সকালে স্থানীয় মনু মিয়া বাদী হয়ে ছিনতাই মামলা দায়ের করলে তাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়।

এ ঘটনায় একই দিনে তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে দল থেকে অব্যাহতি দিয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, সোমবার (৯ আগস্ট) শ্রীমদ্দি গ্রামের মো. মনু মিয়া তার মেয়েকে নিয়ে ২ লাখ ১২ হাজার টাকা সোনালী ব্যাংকের হোমনা শাখায় জমা দিতে যায়। ব্যাংকে ভিড় থাকায় জমা না দিয়ে বাড়িতে ফেরার পথে হোমনা বাজারের অভিযুক্ত মৌসুমীসহ ৪ সহযোগী গতিরোধ করে তাদের। এসময় তার মেয়ে শারমিনের ব্যাগ থেকে ১ লাখ টাকা ছিনতাই করে। 

এসময় মেয়ের চিৎকারে উপস্থিত লোকজন ৩ জন নারী ছিনতাইকারীকে আটক করে। তবে মৌসুমী পালিয়ে যায়। পরবর্তীতে কৌশলে যোগাযোগ করে ১ লাখ টাকার মধ্যে ৮০ হাজার টাকা দিলেই আটকদের ছেড়ে দেওয়া হবে এমন প্রলোভন দেখানো হলে মৌসুমী ৮০ হাজার টাকা নিয়ে ঘটনাস্থলে যায়। এরপর স্থানীয়রা এই ৪ নারী ছিনতাইকারীকে আটক করে পুলিশে দেয়।

তিতাস উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল-আমিন বলেন, “দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অবৈধ অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকায় উত্তর জেলা শ্রমিক লীগ নেতৃবৃন্দ নির্দেশ ক্রমে মৌসুমীকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের কমিটিতে সংগঠন বিরোধী কর্মকাণ্ড করে কেউ রক্ষা পাবে না।”

হোমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কায়েস আকন্দ জানান, মামলা দায়েরের পর প্রাথমিক তদন্ত করে শ্রমিক লীগ নেত্রী মৌসুমীসহ ৪ নারীর সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। তাই এ ঘটনায় মৌসুমী (২৫), হাছিনা আক্তার (২৬), আঁখি সরকার (২০), শিউলীকে (২০) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

About

Popular Links