Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চাঁদপুরে প্রথম ডোজের টিকাদান বন্ধ

দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য যারা এসএমএস পেয়েছেন শুধুমাত্র তাদেরকেই মজুদ থাকা সাপেক্ষে টিকা দেওয়া হবে 

আপডেট : ১১ আগস্ট ২০২১, ০৩:৪৮ পিএম

চাঁদপুরে করোনাভাইরাসের টিকার সংকটের কারণে অনির্দিষ্টকালের জন্য প্রথম ডোজের টিকাদান বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার (১১ আগস্ট) জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত (৭ ফেব্রুয়ারি থেকে ১০ আগস্ট) ২ লাখ ৬১ হাজার ৫৩ ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৬০ হাজার ৩৯০ জন ও দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫০ হাজার ৮১৮ জন। দ্বিতীয় পর্যায়ের প্রথম ডোজ নিয়েছেন ১ লাখ ৪৮ হাজার ৩৪২ জন ও দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১ হাজার ৫০৩ জনকে।

জানা গেছে,  প্রথম দি করোনাভাইরাসের টিকা গ্রহণে মানুষের মাঝে আগ্রহ ছিলো না। তবে সম্প্রতি টিকা নেওয়ার ব্যপারে মানুষের মাঝে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় প্রথম ডোজের টিকার তীব্র সংকট দেখা দিয়েছে। ফলে জেলায় অনির্দিষ্টকালের জন্য প্রথম ডোজ দেওয়া বন্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ।

তবে যারা দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য মোবাইল ফোনে এসএমএস পেয়েছেন শুধুমাত্র তারাই টিকাদান কেন্দ্রে এলে মজুদ থাকা সাপেক্ষে দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। বুধবার সকাল থেকে জেলার কোনো টিকাদান কেন্দ্রে করোনাভাইরাসের প্রথম ডোজ দেওয়া হয়নি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ বলেন, “নতুন করে টিকা এলে শনিবার (১৪ আগস্ট) থেকে শুধু প্রথম ডোজ গ্রহণকারীদের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আপাতত কিছু দিন প্রথম ডোজ দেওয়া বন্ধ থাকবে। পরে টিকা প্রাপ্তি সাপেক্ষে আবার প্রথম ডোজ দেওয়া শুরু হবে।”

About

Popular Links