Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে আরও ২১৩ জন

গত ২৪ ঘণ্টায়  ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তিকৃতদের মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৮৮ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ২৫ জন

আপডেট : ১১ আগস্ট ২০২১, ০৯:১০ পিএম

করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেই দেশে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গজ্বরের প্রকোপ। ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ২১৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৮৮ জন এবং ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০৭ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৪৮ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে ভর্তি হয়েছেন ৬৬ জন।

প্রসঙ্গত, আগস্ট মাসে এ বছরের সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গু রোগী পাওয়া গেছে । এখন পর্যন্ত এ মাসের ১১ দিনে ২,৫৩৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।

বুধবার (১১ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এছাড়া, এখন পর্যন্ত ডেঙ্গু সন্দেহে ২২ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। প্রতিষ্ঠানটি এখনও মৃত্যু সংক্রান্ত তথ্য পর্যালোচনা শেষ করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুসংক্রান্ত বলে নিশ্চিত করেনি।

চলতি বছরে ১ জানুয়ারি থেকে আজ (১১ আগস্ট) পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ৫,১৯২ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত হয়েছে ৪,২৬৩ জন।

About

Popular Links