Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘এক নার্স এসে তাড়াতাড়ি হাত সরান বলে আরও একবার টিকা দিয়ে দেয়’

‘আমি তাদের বলেছিলাম আমি একটু আগে একবার টিকা নিয়েছি, এবার কি দুইটা নিতে হবে? আমার কথা না শুনেই দিয়ে দিলো’

আপডেট : ১২ আগস্ট ২০২১, ০৯:২৩ পিএম

গোপালগঞ্জে ষাটোর্ধ্ব এক নারীকে পরপর দুইবার করোনাভাইরাসের প্রথম ডোজের টিকা দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১২ আগস্ট) দুপুর ১২টার দিকে শহরের শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজ জিমনেশিয়াম টিকাকেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী মমতাজ বেগমের (৬৫) বাড়ি গোপালগঞ্জ শহরের বেদগ্রাম ফায়ার সার্ভিস রোডে। 

এ বিষয়ে মমতাজ বলেন, “কার্ড জমা দিয়ে নারীদের টিকা দেওয়ার কক্ষে যাই। একজন নার্স এসে আমাকে টিকা দেন। একটু পরে মাথা ঘুরতে শুরু করলে আমি ওই বেঞ্চেই বসে থাকি। ২ থেকে ৩ মিনিট পরে আরেকজন নার্স এসে আমাকে বলে তাড়াতাড়ি হাত সরান। এই বলে আমাকে আরও এক ডোজ টিকা দিয়ে দেয়। আমি তাদের বলেছিলাম আমি তো একটু আগে একবার টিকা নিয়েছি, এবার কি দুইটা নিতে হবে? আমার কথা না শুনেই দিয়ে দিলো।”

তবে এ বিষয়ে কর্তব্যরত ওই দুই নার্সের সঙ্গে যোগাযোগ কার সম্ভব হয়নি।

গোপালগঞ্জ জেলা সিভিল সার্জন সুজাত আহমেদ বলেন, “দুইবার টিকা দেওয়ার বিষয়টি আমি শুনেছি। এ বিষয়ে সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা ও টিকাদান কর্মসূচির সমন্বয়কারী ডা. এসএম  সাকিবুর রহমান বলতে পারবেন।”

মেডিকেল কর্মকর্তা ও টিকাদান কর্মসূচির সমন্বয়কারী এসএম সাকিবুর রহমান বলেন, “আমি জানার পর টিকা গ্রহণকারী ওই নারীকে ডেকেছিলাম। তার কথায় আমার মনে হয়েছে তাকে দুইবার টিকা দেওয়া হয়ে থাকতে পারে। আমি নার্সকে ডেকে এ ব্যাপারে জিজ্ঞাসা করেছি। নার্স বলেছে টিকা গ্রহণকারী প্রথমবার টিকা নেওয়ার পরও হাত বের করে বেঞ্চে বসেছিলেন। তাই নার্সরা মনে করছিলেন তিনি টিকা নিবেন। দ্বিতীয়বার দিতে গেলে তিনি যখন বলেন, আমি একটা টিকা নিয়েছি তখন আর দেওয়া হয়নি। তবে তার শরীরে সূঁচে খোচা লেগেছিল।”

তিনি আরও বলেন, “তারপরও আমি ওই নারীকে আমার মোবাইল নম্বর দিয়েছি। কোনো সমস্যা হলে আমাকে জানাতে বলেছি।”

About

Popular Links