Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

নওগাঁয় নেসকোর কন্ট্রোল রুমে অগ্নিকাণ্ড

এর আগে এই স্টেশনে এত বড় দুর্ঘটনা ঘটেনি

আপডেট : ১৩ আগস্ট ২০২১, ১০:৩৩ এএম

নওগাঁয় নেসকো ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কন্ট্রোল রুমের ব্রেকার ও অন্যান্য সরঞ্জাম ভস্মীভূত হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শুক্রবার (১৩ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে নওগাঁ এবং আশেপাশের  এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে।  

স্থানীয়রা বলছেন, এর আগে এই স্টেশনে এত বড় দুর্ঘটনা ঘটেনি।

কর্মকর্তারা জানান, ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দ ও একই সঙ্গে কন্ট্রোল রুমে আগুন দেখতে পাওয়া যায়। সংশ্লিষ্ট কর্মীরা নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের প্রায় দেড় ঘণ্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি।

নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন জানান, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও কেবল সহ অন্যান্য সব যন্ত্রাংশ পুড়ে গেছে। 

নির্বাহী প্রকৌশলী আরও জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু করেছেন তারা। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি জানিয়েছেন তিনি।

About

Popular Links