Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

৩ হাসপাতাল ঘুরে আইসিইউ না পেয়ে গাড়িতেই নারীর মৃত্যু

শুক্রবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে সিলেটে এ ঘটনা ঘটে

আপডেট : ১৪ আগস্ট ২০২১, ০২:৫৭ পিএম

সিলেটে তিন হাসপাতালে ঘুরে ভর্তি হতে না পেরে মৃত্যু হয়েছে করোনাভাইরাসে আক্রান্ত এক নারীর। 

শুক্রবার (১৩ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আইসিইউ শয্যা খালি না থাকায় কোনো হাসপাতালেই তাকে ভর্তি করা যায়নি। পরে অক্সিজেনের অভাবে গাড়িতেই তার মৃত্যু হয়। 

মৃত পিয়ারা বেগম (৩৮) সিলেটের ওসমানীনগর উপজেলার ইউমানপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর গ্রামের বাসিন্দা।

বালাগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এম মুজিবুর রহমান বলেন, “পিয়ারা বেগম আমার আত্মীয়। গত কয়েকদিন ধরে সর্দি-জ্বরে আক্রান্ত ছিলেন তিনি। ধীরে ধীরে কোভিডের উপসর্গগুলো আরও স্পষ্ট হতে থাকে। শুক্রবার তার শারীরিক অবস্থার অবনতি হয়। পরে তাকে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

সেখানে বেড না পেয়ে পার্কভিউ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেও একই অবস্থা হওয়ায় পরে রোগীকে নিয়ে যাওয়া হয় আল হারামাইন হাসপাতালে। কিন্তু সেই হাসপাতালেও বেড খালি পাওয়া যায়নি। সেখানে থেকে অন্য আরেকটি হাসপাতালে যাওয়ার সময় রাত সাড়ে ১০টার দিকে তিনি গাড়িতেই মৃত্যুবরণ করেন।

তিনি জানান, মৃত্যুর পর রোগীকে তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। শনিবার বেলা ১১টার দিকে নিজ গ্রামে তার দাফন সম্পন্ন হয়েছে। 

আইসিইউ সংকট থাকায় সিলেটে মৃত্যুর সংখ্যা বেড়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এ পর্যন্ত সিলেট বিভাগে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮৭৩ জন। এর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৬৫ জনসহ সিলেট জেলায় মারা গেছেন ৭০২ জন।


About

Popular Links