Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

সার্ভার ‘হ্যাক’ করে মোবাইলে টিকার মেসেজ!

তবে কে বা কারা এ কাজ করেছে তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ০১:৫৪ পিএম

সিলেট স্বাস্থ্যবিভাগের সার্ভার “হ্যাক” করে প্রায় দেড় শতাধিক মানুষকে মডার্নার প্রথম ডোজের জন্য মোবাইলে ম্যাসেজ পাঠানো হয়েছে বলে জানা গেছে।

শনিবার (১৪ আগস্ট) সকালে এ ঘটনায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) পক্ষ থেকে কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর আগে শুক্রবার দিবাগত রাতের কোনো একসময় সার্ভার হ্যাক করা হয়। তবে কে বা কারা এ কাজ করেছে তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি বলে জানিয়েছে পুলিশ। 

সিসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম জানান, শুক্রবার রাতে সার্ভার হ্যাক করে দেড় থেকে দুই‘শ মানুষকে টিকা গ্রহণের ম্যাসেজ পাঠানো হলে শনিবার সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের টিকা কেন্দ্রে কিছু মানুষ টিকা নিতে জড়ো হন। কিন্তু তাদের কাউকে টিকা দেওয়া হয়নি। শনিবার সকালে বিষয়টি ধরা পড়ার পর পরই ঢাকায় অবগত করে আইডি বন্ধ করে নতুন আইডি চালু করা হয় বলেও জানান তিনি।

ডা. জাহিদুল ইসলাম বলেন, একই সার্ভার দিয়ে বেশ কয়েক জায়গায় বসে কাজ হয়। এজন্য হয়ত কোনও ভাবে কিছু হতে পারে। তবে চক্রটি শনাক্ত করতে চেষ্টা চলছে।

সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ জানান, এ ঘটনায় জিডি হয়েছে। তদন্ত চলছে। কারা এটা করেছে তা বের করার চেষ্টা চলছে।


About

Popular Links