Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবারও বাড়ল বিদেশগামী শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের সময়সীমা

 কিছু শিক্ষার্থীদের নিবন্ধন বাকি থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ০৮:০২ পিএম

উচ্চশিক্ষার জন্য বিদেশে গমনেচ্ছু শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য নিবন্ধনের মেয়াদ আবারও বাড়িয়ে ২৬ আগস্ট পর্যন্ত করা হয়েছে। 

এর আগে এ সময় ছিল মঙ্গলবার (১৭ আগস্ট) পর্যন্ত। সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের করোনাভাইরাস সেলের সহাকারী সচিব রাশেদ আহমেদের সই করা পরিপত্রে এ তথ্য জানানো হয়।

পরিপত্রে বলা হয়, “বিদেশেগামী শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকাগ্রহণের জন্য নিবন্ধনের আবেদনের সময়সীমা ১৭ আগস্ট থেকে বাড়িয়ে ২৬ আগস্ট বিকেল ৫টা পর্যন্ত করা হয়েছে। সংশ্লিষ্ট সবাইকে উপযুক্ত সময়সীমার মধ্যে আবেদন করার জন্য অনুরোধ করা হলো।”

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, বিদেশগামী শিক্ষার্থীদের পাসপোর্ট, ভিসা (প্রযোজ্য ক্ষেত্রে), শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির চূড়ান্ত অনুমোদনের চিঠি, ছাত্রত্ব প্রমাণের সনদ/পরিচয়পত্রের মতো প্রয়োজনীয় কাগজ স্ক্যান করে ই-মেইলে পাঠাতে হবে। 

স্ক্যান করা কাগজপত্র “ZIP” অথবা “PDF” ফরম্যাটে [email protected] এই ই-মেইলে পাঠাতে হবে।

বিদেশগামী শিক্ষার্থীদের আবেদন যাচাই শেষে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগে পাঠিয়ে দেওয়া হয়। তারপর শিক্ষার্থীরা সুরক্ষা আ্যপে নিবন্ধন করে টিকা নিচ্ছেন।

উল্লেখ্য, গত জুলাই উচ্চশিক্ষার জন্য বিদেশে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের টিকার জন্য নিবন্ধন নেওয়া শুরু করে পররাষ্ট্র মন্ত্রণালয়। যা পরবর্তীতে ২৭ জুলাই শেষ হওয়ার তারিখ ছিল। কিছু শিক্ষার্থীদের নিবন্ধন বাকি থাকায় টিকার নিবন্ধন ৩১ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। একই কারণে যা পরে আবারও বাড়ানো হয়।

About

Popular Links