Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

সন্ধ্যার পর লঞ্চ-স্পিডবোটে পদ্মা পাড়িতে নিষেধাজ্ঞা

তীব্র স্রোতে দুর্ঘটনা এড়াতে উল্লিখিত সময়ে লঞ্চ ও স্পিডবোটে যাত্রী পরিবহন করা থেকে বিরত থাকতে বলা হয়েছে

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ০৮:১৮ পিএম

তীব্র স্রোতের কারণে সন্ধ্যা সাড়ে ৬টার পর থেকে পদ্মা নদীর শিমুলিয়া, বাংলাবাজার, মাঝিকান্দি ঘাট দিয়ে যাত্রীবাহী নৌযান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার (১৬ আগস্ট) বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

তীব্র স্রোতে দুর্ঘটনা এড়াতে উল্লিখিত সময়ে লঞ্চ ও স্পিডবোটে যাত্রী পরিবহন করা থেকে বিরত থাকতে বলা হয়েছে। তবে এ সময় ফেরি চলাচল স্বাভাবিক থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘চলমান বর্ষা মৌসুমে পদ্মা নদীতে উজান থেকে নেমে আসা পানির চাপ বৃদ্ধির কারণে শিমুলিয়া, বাংলাবাজার, মাঝিকান্দি ও তৎসংলগ্ন এলাকায় তীব্র স্রোতের সৃষ্টি হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে নৌ দুর্ঘটনা পরিহার ও জানমালের নিরাপত্তার স্বার্থে জারিকৃত রুট পারমিট ও সময়সূচি অনুযায়ী চলাচলকারী যাত্রীবাহী নৌযানকে সকাল সাড়ে ৬টা থেকে চলাচল শুরু করে বর্ণিত তিনটি লঞ্চঘাট ত্যাগের সর্বশেষ সময়সীমা সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নির্ধারণ করা হলো।’’

‘‘অর্থাৎ কোনো যাত্রীবাহী নৌযান সন্ধ্যা সাড়ে ৬টার পর ঘাট ত্যাগ করতে পারবে না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।’’

About

Popular Links