Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধের মেয়াদ আরও বাড়লো

সীমান্ত বন্ধ থাকবে ৩০ আগস্ট পর্যন্ত, তবে ভ্রমণ শর্তে থাকছে  শিথিলতা

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ০৮:৩১ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ভারতের সঙ্গে স্থল সীমান্ত বন্ধের মেয়াদ আরও ১৫ দিনের জন্য বাড়ানো হয়েছে। আগামী ৩০ আগস্ট পর্যন্ত স্থল সীমান্ত বন্ধ থাকবে। তবে ভারত-বাংলাদেশের মধ্যে ভ্রমণের ক্ষেত্রে শর্ত শিথিল করা হয়েছে।

ভারত ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশিদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ছাড়পত্র লাগবে। এছাড়া করোনাভাইরাসের দুই ডোজ টিকা গ্রহণকারী পাসপোর্টধারী যাত্রীদের ভারত থেকে ফেরার পর ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

সোমবার (১৬ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য নিশ্চিত করেছেন বলে জানায় অনলাইন পোর্টাল ঢাকা পোস্ট।

ভারত থেকে কোনো টুরিস্ট আসতে পারবেন না। শুধুমাত্র যারা বিভিন্ন প্রকল্পে কাজ করছেন তারা এখন থেকে আসতে পারবেন বলেও জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব।

কোন পয়েন্ট দিয়ে কতজন বাংলাদেশে আসবে, সেসব ঠিক রাখার জন্য ভারত থেকে বাংলাদেশিদের ফেরার ক্ষেত্রে অনাপত্তি পত্র (এনওসি) লাগবে বলেও জানিয়েছেন তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ রোধে গত ২৬ এপ্রিল ভারতের স‌ঙ্গে সীমান্ত বন্ধ ঘোষণা করার পর ধাপে ধাপে মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ রবিবার (১৫ আগস্ট) পর্যন্ত বাড়ানো হয়েছিল। এখন তা ৩০ আগস্ট পর্যন্ত বাড়লো।

 

About

Popular Links