Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার রংপুরে এক ব্যক্তিকে দুই ডোজে ভিন্ন ধরনের টিকা দেওয়ার অভিযোগ

রংপুরের গঙ্গাছড়ায় এক মাসের ব্যবধানে একই ব্যক্তিকে দুই ধরনের কোভিড-১৯ টিকা দেওয়ার অভিযোগ উঠেছে

আপডেট : ১৬ আগস্ট ২০২১, ০৮:৩৭ পিএম

রংপুরের গঙ্গাছড়ায় এক মাসের ব্যবধানে একই ব্যক্তিকে দুই ধরনের কোভিড-১৯ টিকা দেওয়ার অভিযোগ উঠেছে। গ্রামীণ ব্যাংকের ব্যবস্থাপক রাকিবুল হাসান নামে ওই ব্যক্তির অভিযোগ, প্রথম ডোজে সিনোফার্মার টিকা দেওয়া হলেও দ্বিতীয় ডোজে তাকে অ্যাস্ট্রাজেনেকার টিকা দেওয়া হয়েছে।

সোমবার (১৬ আগস্ট) সকালে গঙ্গাছড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ তথ্য নিশ্চিত করেছেন রংপুরের সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার।

তিনি বলেন, টিকা নিতে আসা ওই ব্যক্তির সঙ্গে কোনো কাগজপত্র ছিল না। এর আগে তিনি কোন কোম্পানির টিকা নিয়েছিলেন তাও বলতে পারেননি। তার নিজের ভুলের কারণে এ ঘটনাটি ঘটেছে। তবে এতে কোনো সমস্যা হবে না। তবে সবার মতো তারও একই কোম্পানির টিকা নেওয়া উচিত ছিল।

গঙ্গাছড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, রাকিবুল হাসান গত ১২ জুলাই সিনোফার্মের প্রথম ডোজ গ্রহণ করেন। এরপর তিনি ১ মাস তিন দিন পর দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য আবার ওই টিকাদান কেন্দ্রে যান। এসময় তাকে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়। টিকা গ্রহণের পর ওই কর্মকর্তার সন্দেহ হলে তিনি টিকা দানকারী স্বাস্থ্য কর্মীদের জিজ্ঞাসা করলে স্বাস্থ্য কর্মীরা তাকে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দেওয়ার বিষয়টি জানান।

কর্তব্যরত চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীরা তাকে দীর্ঘক্ষণ পর্যবেক্ষণে রাখার পরেও কোন সমস্যা না হওয়ায় তাকে ছেড়ে দেন।

About

Popular Links