Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

রবিবার থেকে চলবে ঢাকা-দিল্লি-কলকাতা ফ্লাইট

এয়ার বাবল চুক্তির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইনস সপ্তাহে দুই দিন দিল্লি এবং তিন দিন কলকাতার ফ্লাইট চালাবে

আপডেট : ১৮ আগস্ট ২০২১, ০৮:২০ পিএম

রাজধানী ঢাকা থেকে দিল্লি ও কলকাতার ফ্লাইট রবিবার (২২ আগস্ট) থেকে পুনরায় শুরু হতে যাচ্ছে। এয়ার বাবল চুক্তির আওতায় রাষ্ট্রীয় শতভাগ মালিকানাধীন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস সপ্তাহে দুই দিন দিল্লি এবং তিন দিন কলকাতার ফ্লাইট চালাবে।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা থেকে দিল্লি রুটে প্রতি সপ্তাহের রবিবার ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ফ্লাইট চলাচল করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমানের যেকোনো সেলস অফিস ও বিমানের কল সেন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে। যাত্রীদেরকে ফ্লাইটে ওঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে আরটি/পিসিআর পরীক্ষা (কোভিড-১৯ পরীক্ষা) করাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা গন্তব্যে কানাডার ডি হ্যাভিল্যান্ডের তৈরি করা অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। এ উড়োজাহাজগুলোতে হেপা ফিল্টার প্রযুক্তির মাধ্যমে মাত্র ৪ মিনিটেই উড়োজাহাজের ভেতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করা সম্ভব হবে। এ উড়োজাহাজের দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা আছে, সঙ্গে আছে এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা।

About

Popular Links