Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘হত্যাচেষ্টার’ অভিযোগে এমপি সোহেল হাজারীর বিরুদ্ধে সাংবাদিকের মামলা

টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীসহ আরও ৬ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে

আপডেট : ১৮ আগস্ট ২০২১, ১০:৫১ পিএম

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সাংবাদিক রশিদ আহাম্মদ আব্বাসীকে (৫৫) অপরহণ ও খুন করে লাশ গুম করার হুমকি দেওয়ার অভিযোগে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীসহ আরও ৬ জনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। টাঙ্গাইলের কোর্ট ইন্সপেক্টর তানভীর আহমেদ মামলার বিষয়টি ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (১৭ আগস্ট) কালিহাতী উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি “দৈনিক জবাবদিহি” পত্রিকার উপজেলা প্রতিনিধি রশিদ আহাম্মদ আব্বাসী বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

শুনানি শেষে বুধবার বিকেলে টাঙ্গাইল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নুসরাত জাহান মামলা গ্রহণ করে তদন্তের জন্য কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

মামলায় অন্য আসামিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নাগবাড়ী ইউনিয়নের পাকুটিয়া গ্রামের মো. আব্দুল মজিদ তোতা (৬৫) ও দুলাল হোসেন (৫০), আউলিয়াবাদ গ্রামের ফজলুল হক (২৪) এবং আব্দুল কাদের (৫৫), বাংড়া গ্রামের প্লাবন (২৫) ও ধুবুলিয়া পাথালিয়া গ্রামের শাহ জালাল (৪০)।

মামলা সূত্রে জানা যায়, গত ২৫ আগস্ট সকালে এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী সাংবাদিক রশিদ আব্বাসীকে ফোন করে বাসায় যেতে বলেন। পরে রশিদ আব্বাসী বাসায় যাওয়ার সাথে সাথেই এমপি তার সাঙ্গপাঙ্গদের রশিদ আব্বাসীকে খুন করে লাশ গুম করার হুকুম দেন। এ সময় আসামীরা এমপির বাসা থেকে তুলে নিয়ে যাওয়ার সময় সাংবাদিকের চিৎকার শুনে আশেপাশের লোকজন এগিয়ে আসেন। তখন আসামীরা ওই সাংবাদিককে ছেড়ে দেন এবং তাকে এলাকা ছেড়ে চলে যেতে বলেন। তা না হলে তাকেসহ তার পরিবারকে হত্যা করে লাশ গুম করা হবে বলে হুমকি দেন। পরে তাৎক্ষণিক রশিদ আব্বাসী সেখান থেকে চলে গেলে দুপুরে পুনরায় তার (রশিদ আব্বাসীর) বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে হুমকি দেওয়া হয়।

এ ব্যাপারে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

About

Popular Links