Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বয়সে ছাড় পেলেন সরকারি চাকরিপ্রার্থীরা

গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ হয়েছে তারা এবছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির আবেদন করতে পারবেন। তবে বিসিএসের জন্য এ ছাড় প্রযোজ্য হবে না

আপডেট : ১৯ আগস্ট ২০২১, ০৬:২৬ পিএম

করোনাভাইরাসের কারণে সরকারি চাকরিপ্রার্থীদের আরেক দফায় বয়স ছাড় দিয়েছে সরকার। বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করছে জনপ্রশাসন মন্ত্রণালয়। গত বছরের ২৫ মার্চ যাদের বয়স ৩০ হয়েছে তারা এবছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত সরকারি চাকরির আবেদন করতে পারবেন। এ নিয়ে মোট ২১ মাস বয়সের ছাড় দেওয়া হলো। তবে বিসিএসের জন্য এ ছাড় হবে না। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, যেসব মন্ত্রণালয়, বিভাগ ও তার অধীন অধিদপ্তর, দপ্তর এবং সংবিধিবদ্ধ, স্বায়ত্তশাসিত বা জাতীয়কৃত প্রতিষ্ঠানগুলো করোনার কোভিড-১৯ (করোনাভাইরাস) পরিস্থিতির কারণে বিভিন্ন শ্রেণির সরকারি চাকরিতে (বিসিএস ছাড়া) সরাসরি নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি সেসব প্রতিষ্ঠানকে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করতে হবে। 

এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সব মন্ত্রণালয় ও বিভাগগুলোকে নির্দেশনা দেওয়া হয় আজকের আদেশে। 

কিছুদিন আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল বলে সাংবাদিকদের জানিয়েছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। 

এর আগে গত বছর সাধারণ ছুটিতে ক্ষতিগ্রস্ত চাকরিপ্রার্থীদের পাঁচ মাস বয়সের ছাড় দিয়েছিল সরকার।

About

Popular Links