Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বামী-স্ত্রী মিলে বোমা বানাতে গিয়ে উড়ে গেল ঘরের চাল

এভাবে তৈরি বোমা মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের কাজে ব্যবহার করে

আপডেট : ১৯ আগস্ট ২০২১, ০৭:৪৫ পিএম

কুষ্টিয়ার দৌলতপুরে স্বামী-স্ত্রী মিলে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে ঘরের টিনের চালা উড়ে গেছে। এ ঘটনায় আহত হয়েছেন বোমা তৈরির কারিগর আবু বক্কর (২৭) ও তার স্ত্রী মধুবালা ওরফে মধু (২৪)। বৃহস্পতিবার (১৯ আগস্ট) বেলা ১২টার দিকে দৌলতপুর উপজেলার ভারতীয় সীমান্ত সংলগ্ন বিলগাথুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশ অভিযান চালিয়ে একই গ্রামের সাবেক ইউপি সদস্য আবুল কালাম (৪৫), বিকু (৪০) এবং রায়হানকে (২২) আটক করে থানায় নিয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভারতের পশ্চিমবঙ্গ সীমান্তবর্তী কুষ্টিয়া দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউনিয়নের বিলগাথুয়া গ্রাম। ওই গ্রামের অধিকাংশ বাসিন্দা মাদক ব্যবসায় জড়িত। আবু বক্করের বিরুদ্ধেও মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। তার বাড়ি থেকে শূন্যরেখার দূরত্ব মাত্র ৫০০ গজ। বৃহস্পতিবার দুপুরে আবু বক্কর ও তার স্ত্রী ঘরের ভেতর বোমা তৈরি করছিলেন। দুপুর ১২টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটলে ঘরের টিনের চালা উড়ে যায়। বিস্ফোরণে গুরুতর আহত হন আবু বক্কর ও মধুবালা।  স্থানীয়রা তাদের উদ্ধার করে দ্রুত কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

ঘটনাস্থলে উপস্থিত প্রাগপুর ইউপি চেয়ারম্যান আশারফুজ্জামান মুকুল মাস্টার জানান, বিলগাথুয়া গ্রামের নিজ বাড়িতে বক্কর ও তার স্ত্রী মধুবালা ওরফে মধু বোমা বানানোর সময় একটি বোমার বিস্ফোরণ ঘটলে তারা আহত হয়। আহতদের মধ্যে বক্করের অবস্থা গুরুতর। তাদের উদ্ধার কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, “বোমা তৈরি করতে গিয়ে বিস্ফোরণ হয়েছে। এভাবে তৈরি বোমা মাদক ব্যবসায়ীরা মাদক পাচারের কাজে ব্যবহার করে।”

তিনি আরও বলেন, “বোমাগুলো খুবই শক্তিশালী। বোমা তৈরির সরামঞ্জাদিসহ বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ বাদী হয়ে থানায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলার প্রস্তুতি চলছে।”

About

Popular Links