Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

এইচএসসি পাস করেই ডাক্তার তারা!

নওগাঁ শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ছয় ভুয়া ডেন্টাল চিকিৎসক ধরা পড়ে

আপডেট : ১৯ আগস্ট ২০২১, ১১:৪৪ পিএম

নেই বিডিএস ডিগ্রি। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস করেই চিকিৎসক পদবি ব্যবহার করে দীর্ঘদিন দাঁতের চিকিৎসা দিয়ে আসছিলেন। শুধু তা-ই নয়, অন্য ডেন্টিস্টদের বিডিএস সনদ রেজিস্ট্রেশন চুরি করে তা নিজের বলে চালিয়ে আসছিল। মানুষের কাছে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক বলেই পরিচয় দিতেন তারা। নওগাঁ শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এরকম ছয় ভুয়া ডেন্টাল চিকিৎসক ধরা পড়ে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নওগাঁ সদর উপজেলা সহকারী কমিশার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম।

অভিযুক্তরা হলেন শহরের কালিতলা মহল্লার মৃত তমিজ উদ্দিনের ছেলে তৌফিকুল ইসলাম তুহিন (৪২), কাঁচাবাজার এলাকার মৃত মধুসদন সাহার ছেলে কৃষ্ণ কমল সাহা (৫৮), খাস-নওগাঁ মহল্লার মৃত ছহির উদ্দিনের ছেলে শহীদুল ইসলাস (৬১), মৃত আব্দুল আজিজ খানের ছেলে জাহাঙ্গীর আলম (৪৫) এবং লাটাপাড়া মহল্লার আশরাফুল ইসলাম (৪০) ও সাজ্জাদ হোসেন (৪১)।

ভ্রাম্যমাণ আদালতে চারজনের ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানাসহ আরও তিনজনের জেল দেওয়া হয়েছে।

অভিযুক্ত তৌফিকুল ইসলাম তুহিনের ৫০ হাজার টাকা জরিমানাসহ দুই মাসের জেল, কৃষ্ণ কমল সাহা ও জাহাঙ্গীর আলমের ৩০ হাজার টাকা করে জরিমানা, শহীদুল ইসলামের ৪০ হাজার টাকা জরিমানা এবং আশরাফুল ইসলাম ও সাজ্জাদ হোসেনের ২ মাস ১৫ দিন করে জেল দেওয়া হয়েছে।

নওগাঁ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহারুল ইসলাম বলেন, “মানুষের কাছে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক বলে প্রতারণা করে আসছিলেন তারা। তাদের ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা করা হয়েছে।”

এ সময় র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্প কোম্পানি কমান্ডার লে. কমান্ডার তৌকির আহমেদ ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আশিষ কুমার সরকার উপস্থিত ছিলেন।

About

Popular Links