Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

হাসপাতালে ভর্তি আরও ২৯১ ডেঙ্গু রোগী

বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন

আপডেট : ২২ আগস্ট ২০২১, ০৮:১০ পিএম

গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে আরও ২৯১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২৫৯ জন এবং ঢাকার বাইরে ভর্তি আছেন ৩২ জন। বছরের শুরু থেকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬ জন।

রবিবার (২২ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় যে ২৯১ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি মাসে ৫ হাজার ৩৮৩ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এ বছর মোট ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন ৮ হাজার ৪১ জন। মোট আক্রান্ত ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকার বাইরের ৪৭৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ১ হাজার ২১৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১৩১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ৮৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি বছর ৩৬ জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই জুলাই ও আগস্ট মাসে মারা গেছেন। গত জুলাই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের এবং আগস্ট মাসে এখন পর্যন্ত ২৪ জন মারা গেছেন।

About

Popular Links