Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়ার জেরে নিহত ১

এ ঘটনার জের ধরে ক্ষুর দিয়ে নিহতের পেটে আঘাত করে অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা

আপডেট : ২৩ আগস্ট ২০২১, ০১:৩৭ পিএম

সাতক্ষীরায় কলারোয়া উপজেলায় ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে একজন নিহত ও দুইজন আহত হয়েছেন। 

রবিবার (২২ আগস্ট) জেলার কাশিয়াডাঙ্গা গ্রামের পেয়ারাতলা মোড়ে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির।

এর আগে, গত ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে ওই দোয়া মাহফিল শেষে খিচুড়ি কম দেওয়া নিয়ে বিবাদের ঘটনা ঘটে। 

জানা গেছে, নিহত ওই ব্যক্তির নাম আব্দুল মান্নান (৩৮)। তিনি জেলা আওয়ামী লীগের সক্রিয় কর্মী। অন্যদিকে, এ ঘটনায় আটককৃতরা হলো- ৯ নং ওয়ার্ডের ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু হানিফ ও তার বাবা মজিবুর রহমান। সে জেলা আওয়ামী লীগের সক্রিয় কর্মী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গত ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে শেষে খিচুড়ি বিতরণ করা হয়। বালতিতে করে খিচুড়ি বিতরণ করেন আব্দুল মান্নান নামের এক ব্যক্তি। অনুষ্ঠান শেষে খিচুড়ি কম দেওয়া নিয়ে একই গ্রামের আবু হানিফের (২৩) ঝগড়া হয় তার। এর পরদিন, এ ঘটনা নিয়ে সালিশ বসে। সালিশের একপর্যায়ে ধারালো খুর দিয়ে আব্দুল মান্নানের পেটে আঘাত করে আবু হানিফ। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে যশোরের কেশবপুর হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয় আব্দুল মান্নানের।

নিহতের মেয়ে লিতুনজেরা বলেন, "দোয়া অনুষ্ঠান শেষে খিচুড়ি বিতরণ করাকে কেন্দ্রে করে বিবাদ হয়। সালিশের নাম করে বাড়ি থেকে ডেকে নিয়ে আমার বাবা আব্দুল মান্নানকে ক্ষুর দিয়ে আঘাত করে হত্যা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির দাবি করছি।" 

ওসি মীর খায়রুল কবির জানান, এ ঘটনায় আবু হানিফ ও তার বাবা মজিবুর রহমানকে (৫০) আটক করা হয়।

About

Popular Links