Friday, May 31, 2024

সেকশন

English
Dhaka Tribune

আদালত প্রাঙ্গনে প্রদীপ-লিয়াকতের বিচারের দাবিতে বিক্ষোভ

নির্যাতিত অর্ধশতাধিক পরিবারের প্রায় দুই শতাধিক মানুষ। এসময় তারা ওসি প্রদীপ ও লিয়াকত বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন

আপডেট : ২৩ আগস্ট ২০২১, ০৮:২১ পিএম

কক্সবাজারে আদালত প্রাঙ্গনে সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও পরিদর্শক লিয়াকত আলীর (বরখাস্ত) বিচারের দাবিতে মানববন্ধন করেছে দুটি সামাজিক সংগঠন এবং  ভুক্তভোগীরা। 

প্রদীপ ও লিয়াকত টেকনাফের বাহারছড়ায় পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার শীর্ষ দুই আসামি।

সোমবার (২৩ আগস্ট) আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরুর দিনে বেলা ১১টার দিকে আদালত প্রাঙ্গনে “অসহায় নির্যাতিত সমাজ ও লাভ বাংলাদেশ”র ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১০টার দিকে মামলার বাদী শারমিন শাহরিয়ার ফেরদৌসের সাক্ষ্যগ্রহণের মধ্যদিয়ে আনুষ্ঠানিক বিচার শুরু হয় মেজর (অব.) সিনহা হত্যার। আদালতে হাজির করা হয়েছে ১২ পুলিশ সদস্যসহ ১৫ আসামিকে।

মানববন্ধনে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের জেলা সভাপতি নাজনীন সরওয়ার কাবেরী ও “আমরা কক্সবাজারবাসী” সংগঠনের সমন্বয়ক মহসীন শেখসহ নির্যাতিত অর্ধশতাধিক পরিবারের প্রায় দুই শতাধিক মানুষ। এসময় তারা ওসি প্রদীপ ও লিয়াকত বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান। ২০২০ সালের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা ও র‌্যাব-১৫ কক্সবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খাইরুল ইসলাম।

About

Popular Links