Friday, June 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

টানা তিনদিন কোভিডে কেউ মারা যায়নি টাঙ্গাইলে

জেলা সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান এ কথা নিশ্চিত করেন

আপডেট : ২৫ আগস্ট ২০২১, ১২:২১ পিএম

টাঙ্গাইলে করোনাভাইরাসের আক্রান্তের হার ও মৃত্যুর সংখ্যা কমছে। গত ২৪ ঘণ্টায় ৩৩২টি নমুনা পরীক্ষা করে এ ভাইরাসে ৩৪ জন আক্রান্ত হয়েছে। আক্রান্তের হার ১০.২৪%। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে কেউ মারা যায়নি। এর ফলে জেলায় টানা ৩ দিন করোনাভাইরাস ও উপসর্গে মৃত্যুশূন্য দেখলো টাঙ্গাইলবাসী।  

এ নিয়ে বুধবার (২৫ আগস্ট) দুপুর পর্যন্ত জেলায় মোট ১৬,২২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং জেলায় মোট ২৫১ জনের মৃত্যু হয়েছে। 

জেলা সিভিল সার্জন অফিস জানায়, প্রায় ২০ দিন ধরে জেলায় আক্রান্তের হার ২৫ ভাগের মধ্যে রয়েছে। বিগত সময়ে হাসপাতালগুলোতে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চাপে কর্তৃপক্ষ হিমশিম খেলেও বর্তমানে হাসপাতালগুলোতে রোগীর সংখ্যা খুবই কম।  

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ১০,৮২২ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৯ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫,১১২ জন। এখন পর্যন্ত মোট ৩৭,৪৩৮ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ৩১, ৯৫৯ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৭৫,৩৬৫টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট করোনায় আক্রান্তের হার ২১.৫২%। গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সদর উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সব চেয়ে বেশি।

এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, “জেলায় টানা  তিনদিন কোভিডে কেউ মারা যায়নি। আক্রান্তের হার ও কমছে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা কমেছে।”

তিনি বলেন, “কোভিড প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।” বিশেষ করে যাতে গণপরিবহন এবং মার্কেটগুলোতে স্বাস্থ্যবিধি বজায় রাখা হয় সে বিষয়ের ওপরও জোর দেন তিনি। 


About

Popular Links