Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

মুচলেকা দিয়ে ছাড়া পেল জাতীয় সঙ্গীতের সঙ্গে টিকটক করা পাঁচ কিশোর

পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা তদন্ত করে জেনেছেন, এরা কোন রাজনীতির সাথে জড়িত নয়; না বুঝে জাতীয় সংগীত বা শহীদ মিনার অবমাননা করেছে

আপডেট : ২৫ আগস্ট ২০২১, ০৫:৫০ পিএম

বগুড়ায় জুতা পায়ে শহীদ মিনারে উঠে জাতীয় সংগীত বিকৃত করে টিকটক ভিডিও তৈরির সাথে জড়িত পাঁচ কিশোরকে ছেড়ে দেওয়া হয়েছে। পুলিশ সদর দপ্তরের নির্দেশে বগুড়া সদর থানা পুলিশ মঙ্গলবার রাতে মুচলেকা নিয়ে অভিভাবক ও জনপ্রতিনিধিদের জিম্মায় তাদের মুক্তি দেয়।

সদর থানার ওসি সেলিম রেজা জানান, পুলিশ সদর দপ্তরের কর্মকর্তারা তদন্ত করে জেনেছেন, এরা কোন রাজনীতির সাথে জড়িত নয়; না বুঝে জাতীয় সংগীত বা শহীদ মিনার অবমাননা করেছে। তাই উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তাদেরকে মুচলেকায় ছেড়ে দেওয়া হয়েছে। তবে প্রতি সপ্তাহে তাদের থানায় হাজিরা দিতে হবে।

পুলিশ ও অন্যান্য সূত্র জানায়, কয়েকদিন আগে এরা পাঁচজনসহ মোট ছয়জন বগুড়া শহরের মালতিনগর স্টাফ কোয়ার্টার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায়। সেখানে জুতা পায়ে শহীদ মিনারে ওঠে। এরপর সেখানে জাতীয় সংগীত বিকৃত করে টিকটক ভিডিও তৈরি করে শেয়ার দেয়। তারা জাতীয় সংগীত ও শহীদ মিনার অবমাননা করলেও স্থানীয় পুলিশের সাইবার টিম টের পায়নি। পরে এটি সদর দপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংয়ের নজরে আসে।

তাদের নির্দেশ পেয়ে বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা ও এসআই জাকির আল আহসান তথ্য প্রযুক্তিদের মাধ্যমে টিকটক বয়দের অবস্থান শনাক্ত করেন। ২৩ আগস্ট রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয়জনের মধ্যে পাঁচজনকে আটক করা। 


আরও পড়ুন: জাতীয় সঙ্গীতকে ব্যঙ্গ করে টিকটক ভিডিও করার অভিযোগে আটক ৫


 

About

Popular Links