Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

শীতাতপ ব্যবস্থা না থাকায় শপিং মল সাময়িক বন্ধ

আপডেট : ১০ জুন ২০১৮, ১২:১৬ এএম

শীতাতপ ব্যবস্থা কার্যকর না থাকায় ইনডেক্স প্লাজা নামে নরসিংদী শহরের একটি শপিং মল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৯ জুন) দুপুরে নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া ও শাহরুখ খানের আদালত এ আদেশ দেন। শিগগিরই শীতাতপ ব্যবস্থা কার্যকর করে ভোক্তা অধিকার নিশ্চিত করা না হলে মার্কেটটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়ার সিদ্ধান্তও দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ আলম মিয়া জানানদীর্ঘদিন ধরেই শহরের অভিজাত এ মার্কেটটিতে শীতাতপ ব্যবস্থা কার্যকর নেই। এতে তীব্র গরমে আগন্তুক ক্রেতা বিশেষ করে শিশুবৃদ্ধ ও নারীসহ দোকানিরা প্রতিনিয়ত অসুস্থ হয়ে পড়ছিলেন। পাশাপাশি মার্কেট পরিচালনায় নানা অব্যবস্থাপনারও অভিযোগ রয়েছে। সাধারণ ক্রেতা-বিক্রেতাদের এমন অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় অভিযোগের সত্যতা পাওয়ায় প্রাথমিকভাবে মার্কেটটি বন্ধ ঘোষণা করা হয়েছে। শীতাতপ ব্যবস্থাসহ ভোক্তা অধিকার নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত শপিংমলটি বন্ধ থাকবে।

ভোক্তা অধিকার নিশ্চিত করণে ভ্রাম্যমাণ আদালতের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ক্রেতা ও বিক্রেতারা জেলা প্রশাসনের এ পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন এবং মার্কেট পরিচালনায় বিভিন্ন অনিয়মের কারণে ভোক্তারা ঠকছিলেন বলে উল্লেখ করেন।      

About

Popular Links