Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার সাংবাদিকতাও করবে পুলিশ

‘জনতার সাথে প্রগতির পথে’ শ্লোগানে যাত্রা শুরু করলো বাংলাদেশ পুলিশের নিউজ পোর্টাল ‘POLICE NEWS’

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৮ পিএম

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি এবার বাংলাদেশ পুলিশের একটি গ্রুপ সাংবাদিকতাও করবে। ‘জনতার সাথে প্রগতির পথে’ শ্লোগানে যাত্রা শুরু করলো বাংলাদেশ পুলিশের নিউজ পোর্টাল ‘POLICE NEWS’। news.police.gov.bd এ এড্রেস ব্রাউজ করে POLICE NEWS’ পড়া যাবে। বাংলাদেশ পুলিশের বিভিন্ন অর্জন ও বাংলাদেশের বিভিন্ন ইতিবাচক সংবাদ মানুষের সামনে তুলে ধরবে এই পোর্টাল

বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে আনুষ্ঠানিকভাবে এ নিউজ পোর্টাল উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, আমরা ‘POLICE NEWS’ এর মাধ্যমে ‘পজেটিভ বাংলাদেশ’-কে তুলে ধরতে চাই। এই পোর্টালে পুলিশের আভিধানিক সাফল্য যেমন তুলে ধরা হবে, তেমনি উন্নত বাংলাদেশ, আধুনিক বাংলাদেশের কথাও থাকবে।

আইজিপি বলেন, প্রাথমিকভাবে নিউজ পোর্টালটি বাংলায় চালু হয়েছে। পরবর্তীতে আমরা ইংরেজি ভার্সন চালু করবো। পুলিশের অর্জনগুলো তুলে ধরবে এই নিউজ পোর্টাল। এছাড়াও প্রতিদিন অসংখ্য পজেটিভ সংবাদ থাকে। সেগুলো তুলে ধরা হবে এখানে। মিডিয়ার সাথে পুলিশের সম্পর্ক প্রাতিষ্ঠানিক হওয়া উচিত। এ লক্ষ্যে ‘POLICE NEWS’ এ সাংবাদিকতার ‘গোল্ডেন রুলস’ অনুসরণ করা হবে।

তিনি বলেন, আমরা এমন এক বাংলাদেশকে তুলে ধরতে চাই, যাতে আমাদের পরবর্তী প্রজন্ম আত্মমর্যাদা এবং আত্মবিশ্বাসের সাথে বেড়ে উঠতে পারে। অনেকের ধারনা ‘পজেটিভ নিউজ’ নিউজ নয়, নেগেটিভ নিউজ-ই নিউজ। এটা নির্ভর করে কোন ধরনের নিউজ ‘প্রমোট’ করা হবে তার ওপর।

পুলিশের মহাপরিদর্শক বলেন, বর্তমানে দ্রুত প্রসারমান তথ্য প্রযুক্তির যুগে জনগণের কাছে দ্রুততম সময়ে পুলিশের সেবা পৌঁছে দেয়ার জন্য পুলিশের প্রশাসনিক ও প্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের উদ্যোগ নেওয়া হয়েছে। ফলে একদিকে যেমন পুলিশের সক্ষমতা বাড়বে, অন্যদিকে জনগণও এর সুফল পাবে।

About

Popular Links