Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

যৌন হয়রানির অভিযোগে পৌর মেয়রের বিরুদ্ধে নারী কাউন্সিলরের মামলা

ছাতক পৌরসভার মেয়র তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন

আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২১, ১০:০৪ পিএম

সুনামগঞ্জের ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছেন সংরক্ষিত আসনের এক নারী কাউন্সিলর। মঙ্গলবার (৩১ সেপ্টেম্বর) তিনি মামলাটি দায়ের করেন।

সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন মামলাটি আমলে নিয়ে বিষয়টি তদন্তের জন্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কে দায়িত্ব দিয়েছেন। 

মামলার এজাহারে ওই কাউন্সিলর উল্লেখ করেন, তিনি ছাতক পৌরসভার ২নং সংরক্ষিত ওয়ার্ডের দুই বারের নির্বাচিত কাউন্সিলর ও বর্তমান প্যানেল মেয়র। দীর্ঘদিন ধরে পৌর মেয়র আবুল কালাম চৌধুরী তার সাথে বৈরী আচরণ করে আসছেন এবং তার সাথে অন্যায্য আচরণ করে আসছেন। এ অবস্থায় তিনি প্রতিদিন কেবল হাজিরা খাতায় স্বাক্ষর দিয়ে পৌর কার্যালয় ত্যাগ করেন। ঘটনার দিন গত ২২ আগস্ট পৌর মেয়র তার অফিস কক্ষে অটোরিক্সা শ্রমিকদের বৈঠক ডাকেন। বৈঠকের এক পর্যায়ে মেয়র তাকে তার কক্ষে বসতে বলেন। বৈঠকের পর উপস্থিত সবাই চলে গেলে মেয়র আবুল কালাম চৌধুরী তার কার্যালয়ে তার শ্লীলতাহানির চেষ্টা করেন। এসময় তিনি মেয়রের কবল থেকে দৌড়ে কক্ষের বাইরে চলে যান। 

ঘটনাটি নারী কাউন্সিলর ফোনে তার আত্মীয় স্বজনদের জানালে তারা তাকে কক্ষের সামন থেকে উদ্ধার করে নিয়ে যান। ওইদিন তিনি ছাতক থানায় মামলা দায়ের করতে গেলে আদালতের মাধ্যমে মামলা দায়ের করতে পুলিশের পক্ষ থেকে পরামর্শ দেয়া হয়। এরপর তিনি আদালতে মামলা দায়েরের সিদ্ধান্ত নেন। 

সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট নান্টু রায় মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত ছাতক পৌর মেয়র আবুল কালাম চৌধুরী জানান, ওই কাউন্সিলর ও তার স্বামী মাছুম আহমদের বিরুদ্ধে পৌর পরিষদের সভায় রেজ্যুলেশন নিয়ে ছাতক থানায় গত ২৬ আগস্ট দ্রুত বিচার আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এই মামলা ঢাকতে তার বিরুদ্ধে “মিথ্যা” নারী নির্যাতন মামলা সাজানো হয়েছে বলে দাবি করেন তিনি। 

About

Popular Links