Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মানুষের সাথে সখ্যতা গড়ে তুলছে বন্য হনুমানটি!

হনুমানটির জন্য অনেকে বিভিন্ন খাবার দিচ্ছে

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৫১ পিএম

ফরিদপুরের বোয়ালমারীতে একটি বন্য হনুমান লোকালয়ে এসে ঘুরে বেড়াচ্ছে। খাদ্য ও নিরাপত্তার জন্য এক স্থান থেকে আরেক স্থানে ঘুরে বেড়াচ্ছে হনুমানটি। ধীরে ধীরে মানুষের সাথে সখ্যতা গড়ে তুলছে সে।

জানা যায়, বেশ কিছুদিন থেকেই উপজেলার বিভিন্ন স্থানে দেখা মিলছে হনুমানটির। হঠাৎ করেই লোকালয়ে আসা হনুমানটির লাফ-ঝাঁপ দেখতে উৎসুক জনতা ভিড় জমালে, প্রাণের ভয়ে নিজের স্থান পরিবর্তন করছে সে।

শনিবার (৪ সেপ্টেম্বর) উপজেলার নিউ মডেল স্কুলের সামনে দেখা যায় হনুমানটি দেওয়ালের ওপর বসে রয়েছে। কিছু উৎসুক জনতা নানা প্রকার খাবার দিচ্ছে। খিদে পেলে উচু স্থান থেকে নিচে নেমে খাবার সন্ধানে আশপাশে ঘুরে আবারও উঠে যাচ্ছে সুবিধা মত ওপরে।

পৌরসভার সোতাশি গ্রামের আশিনুজ্জামান খান রাতুল জানান, ২৯ আগস্ট থেকে হনুমানটিকে ওয়াপদা মোড়সহ বাজারের বিভিন্ন স্থানে দেখা যায়। তাকে দেখতে উৎসুক জনতা ভিড় করছে। তবে মানুষের কোলাহলে আতঙ্কিত হয়ে এক স্থান থেকে অন্য স্থানে চলে যাচ্ছে হনুমানটি।

বোয়ালমারী পৌর ছাত্রলীগের সভাপতি আমিনুর ফাহিম জানান, হনুমানটি বর্তমানে বোয়ালমারী উপজেলার মহিলা কলেজ মোড়ের একটি গাছে রয়েছে। হনুমানটির জন্য অনেকে রুটিসহ বিভিন্ন ফল খেতে দিচ্ছে।

About

Popular Links