Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

ধর্ষিতাকে বিয়ে করে জামিন পেলো ধর্ষক

বিচারকের উপস্থিতিতে ৫ লাখ টাকা দেনমোহরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৮ পিএম

ধর্ষণের শিকার অন্তঃসত্ত্বা তরুণীকে বিয়ে করে ধর্ষণ মামলায় জামিন পেয়েছে এক অভিযুক্ত। সিফাত সানি নামে ওই অভিযুক্ত রাজশাহী নগরীর মেহেরচন্ডি এলাকার বাসিন্দা। 

হাইকোর্টের শর্ত মেনে রবিবার (৫ সেপ্টেম্বর) ওই তরুণীর সঙ্গে বিয়ে হয় তার।

এদিন দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫ এর বিচারক মো. সেলিম রেজার উপস্থিতিতে ৫ লাখ টাকা দেনমোহরে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বর্তমানে ওই তরুণী নয় মাসের অন্তঃসত্ত্বা। 

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. মোখলেসুর রহমান স্বপন ঢাকা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “ওই তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল সানির। বিয়ের আশ্বাস দিয়ে তাকে একাধিকবার ধর্ষণও করে সে। এতে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। তিন মাসের অন্তঃসত্ত্বা হওয়ার কথা জানতে পেরে ওই তরুণীর গর্ভপাতের চেষ্টাও চালায় সানি। তখনই ঘটনা জেনে যায় তরুণীর পরিবার। তরুণী বিয়ের কথা বললে পালিয়ে যায় সে। নিরুপায় হয়ে তরুণীর পরিবার থানায় ধর্ষণ মামলা করে। এ মামলায় সানিকে এ বছরের ৭ মার্চ রাতে গ্রেপ্তার করে পুলিশ। এরপর দীর্ঘদিন সে কারাগারেই ছিল। শেষে পারস্পরিক সমঝোতার ভিত্তিতে ভুক্তভোগী তরুণীকে ২ মাসের মধ্যে বিয়ের শর্তে উচ্চ আদালত থেকে জামিন নেয় সে।”

চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমরান হোসেন জানান, ধর্ষণ মামলায় আদালত বিয়ের শর্তে সানিকে অন্তবর্তীকালীন জামিন দিয়েছিলেন। মামলাটি এখনও তদন্তাধীন। তাদের বিয়ের বিষয়টি তিনি জানেন না। তবে বিয়ে হলে আদালতের মাধ্যমে তাদের কাছে চিঠি পাঠানো হবে।

About

Popular Links