Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মায়ের কোল থেকে ছিনিয়ে শিশুকে হত্যার অভিযোগ

দিনাজপুরের বোচাগঞ্জ পল্লীতে মায়ের কোল থেকে শিশুকে নিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে

আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৩ পিএম

দিনাজপুরের বোচাগঞ্জ পল্লীতে মায়ের কোল থেকে শিশুকে নিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ঐ শিশুকন্যার বাবাসহ দাদা ও দাদিকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়ে যাওয়া হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে এক নম্বর নাফানগর ইউনিয়নের ডহরা গ্রামে এই ঘটনাটি ঘটে।

মৃত শিশুর নিকট আত্মীয়রা সাংবাদিকদের জানান, রবিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে ডহরা (মেম্বারপাড়া) গ্রামের সোহেল রানা (৪০) এবং তার স্ত্রী মাশতারা বেগম (১৮) প্রতিদিনের মতো নিজেদের ঘরে শিশুকন্যা সুমাইয়াকে (আড়াই মাস) সঙ্গে নিয়ে ঘুমিয়ে ছিলেন। এ সময় তিনজন ব্যক্তি তাদের ঘরে প্রবেশ করে অজ্ঞান করে শিশু কন্যাকে ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

প্রতিবেশীরা মাশতারা বেগমের কোন সাড়া শব্দ না পেয়ে ঘরে প্রবেশ করে দেখতে পান তিনি অজ্ঞান অবস্থায় বিছানায় পড়ে আছেন। তার নবজাতক শিশুটি তার পাশে নেই। এলাকাবাসী রাতেই শিশুটিকে বিভিন্ন জায়গা খুঁজতে থাকেন এবং এক পর্যায়ে সোমবার সকালে বাড়ীর পাশের পুকুরে তার নিথর দেহ পানিতে ভাসতে দেখেন।

পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য মো: নবাব আলী বোচাগঞ্জ থানা পুলিশকে খবর দিলে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটির মৃতদেহ ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ সময় তার বাবা সোহেল রানা, দাদা মো: জামান ও দাদি রিনা বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান।

এ ব্যাপারে বোচাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহামুদুল হাসান জানান, শিশু হত্যার ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তিন জনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

নাফানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: শাহনেওয়াজ পারভেজ সাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “এটি খুবই মর্মান্তিক একটি ঘটনা। অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি।”

About

Popular Links