Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

সন্তানদের সঙ্গে ৪ রাত কাটাতে পারবে সেই জাপানি মা

বাবা-মা দু’জনই সন্তানদের নিয়ে আলাদাভাবে বাইরে ঘুরতে পারবে

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৬ পিএম

জাপানি মা নাকানো এরিকো সন্তানদের সঙ্গে চার রাত থাকতে পারবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তিনি সন্তানদের নিয়ে বাইরে ঘুরতে যেতে পারবেন বলেও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

বুধবার (৮ সেপ্টেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এরিকোর করা আবেদনের শুনানিতে এ আদেশ দেন। 

এ সময়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) সামাজিক যোগাযোগমাধ্যমসমূহ থেকে অপপ্রচারমূলক বিষয়বস্তুগুলো সরিয়ে ফেলার এবং সিআইডি’কে এসব প্রচারণাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

নির্দেশনা অনুযায়ী, এরিকো সেপ্টেম্বর মাসের ৯, ১১, ১৩ ও ১৫ তারিখ রাতে তার সন্তানদের সঙ্গে কাটাতে পারবেন। এ সময় বাবা শরীফ ইমরান তাদের সঙ্গে থাকতে পারবেন না। তবে তারা দু’জনই সন্তানদের নিয়ে আলাদাভাবে বাইরে ঘুরতে পারবেন।

নির্দেশনায় আরও বলা হয়, সন্তানদের সঙ্গে সময় কাটানোর সময় তাদের কক্ষের ভেতরে লাগানো সিসি ক্যামেরাগুলো সরিয়ে ফেলতে হবে। তবে নিরাপত্তার জন্য ফ্লাটের বাইরে সিসিটিভি থাকবে। 

উল্লেখ্য,  এবছরের ২১ ফেব্রুয়ারি দুই মেয়ে জেসমিন ও লাইলাকে নিয়ে দুবাই হয়ে বাংলাদেশে আসেন শরীফ ইমরান। পরে দুই মেয়েকে নিজের কাছে রাখার আবেদন করে হাইকোর্টে রিট দায়ের করেন জাপানি নাগরিক নাকানো এরিকো।

About

Popular Links