Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভাসানচর থেকে টেকনাফ যাওয়ার পথে নারী-শিশুসহ ১৯ রোহিঙ্গা আটক

তারা টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালিয়ে এসেছিলেন

আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:২২ পিএম

চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাট এলাকার উত্তর সলিমপুরের আব্দুল্লাঘাট এলাকা থেকে ১৯ রোহিঙ্গা নারী, শিশু ও পুরুষকে আটক করেছে পুলিশ। আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ৮ জন পুরুষ, ৪ জন নারী এবং ৭ জন শিশু রয়েছেন।

বুধবার (৮ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেন ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) মোহাম্মদ জহিরুল ইসলাম।

স্থানীয়রা জানান, বুধবার দুপুর ১২ টার দিকে রোহিঙ্গাদের বহনকারী একটি নৌকা সলিমপুর ইউনিয়নের আব্দুল্লাহঘাট এলাকা দিয়ে উপকূলে পৌঁছানোর চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা তাদের ঘেরাও করে স্থানীয় চেয়ারম্যান সালাউদ্দিন আজিজকে অবহিত করেন। পরবর্তীতে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সদস্যরা এসে তাদেরকে আটক করে ফাঁড়িতে নিয়ে যান।

এ বিষয়ে চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ বলেন, “দালালরা ভাসানচর থেকে রোহিঙ্গাদের নৌকায় করে উত্তর সলিমপুর এলাকায় নিয়ে যায়। পরে দুপুর ১২ টার দিকে আমরা ১৯ জন রোহিঙ্গাকে ধরে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির কাছে হস্তান্তর করি।”

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, “স্থানীয় লোকজন এবং চেয়ারম্যান আমাদেরকে জানায় যে, সলিমপুরে সন্দেহজনকভাবে নারী ও শিশুসহ ১৯ জনকে ঘুরে বেড়াতে দেখা গেছে। পরে পুলিশ তাদের আটক করে। জানা গেছে ২১ জন বোট করে আসার পর সেখান থেকে ২ জন পালিয়ে যায়।”

আটককৃত রোহিঙ্গারা জিজ্ঞাসাবাদে জানান, তারা টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার জন্য দালালের মাধ্যমে ভাসানচর থেকে পালিয়ে এসেছিলেন। বোট থেকে তাদেরকে নামিয়ে দিয়ে মাঝি বোট নিয়ে দ্রুত চলে যায়।

About

Popular Links