Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

আইপিএলে জুয়া খেলার টাকা নিয়ে প্রতিবন্ধী কিশোরকে হত্যা

হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে

আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৪ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) কেন্দ্র করে খেলা জুয়ার টাকা নিয়ে বিরোধের জেরে রুবেল মিয়া নামে এক প্রতিবন্ধী কিশোরকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) জামালপুর। 

এ ঘটনায় দুই অভিযুক্তের একজন সোহেলকে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে শেরপুরের ঝিনাইগাতি উপজেলার পাইকুড়া নয়াপাড়া এলাকায় বাড়ি থেকে আটক করা হয়েছে।

নিহত প্রতিবন্ধী কিশোর রুবেল মিয়া (১৭) শেরপুরের ঝিনাইগাতি উপজেলার কান্দুলী এলাকার মো. নূরুল হকের ছেলে।

বৃহস্পতিবার দুপুরে পিবিআই জামালপুর কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এম.এম সালাহ উদ্দীন জানান, আটক সোহেলকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, রুবেল মিয়া, সোহেল (১৯), সোহরাবসহ (২০) একটি চক্র শেরপুরের ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া বাজারে নিয়মিত আইপিএলে জুয়া খেলত। এই জুয়ার টাকা নিয়ে রুবেল মিয়ার সঙ্গে সোহেল ও তার খালাতো ভাই সোহরাবের ঝগড়া হয়। এর জের ধরে গত মাসের ১৯ আগস্ট বিকেলে সোহরাব ফোন করে রুবেল মিয়াকে পাইকুড়া বাজারে আসতে বলে। ওইদিন সোহরাব, সোহেল ও রুবেল একসঙ্গে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায়। 

পরে মাছ ধরার কথা বলে কানি বিলে নিয়ে গিয়ে সোহরাব ও সোহেল পেছন থেকে জাপটে ধরে উপুর করে কাদা পানিতে ফেলে দেয়। এরপর সোহেল পিঠের ওপর বসে পড়ে এবং সোহরাব মাথা কাদায় চেপে ধরে রুবেলকে হত্যা করে।

এদিকে প্রতিবন্ধী কিশোর রুবেল মিয়া মাঝে মধ্যেই কাউকে না জানিয়ে বিভিন্ন সময় দুই থেকে তিনদিনের জন্য বাইরে বেড়াতে যেত। তাই ১৯ আগস্ট বাড়িতে না ফিরলেও কেউ খোঁজ করেনি। কিন্তু চার থেকে পাঁচদিন চলে যাওয়ার পরও ফিরে না আসায় এবং ফোন বন্ধ থাকায় গত ২৫ আগস্ট রুবেল মিয়ার বাবা নূরুল হক ঝিনাইগাতি থানায় নিখোঁজ ডায়েরি করেন। 

৬ সেপ্টেম্বর কানি বিল থেকে রুবেলের গলিত লাশ উদ্ধার করে পুলিশ। পরে পিবিআই জামালপুরের পুলিশ পরিদর্শক আবুল বাশার মোহাম্মদ বদরুজ্জামানের নেতৃত্বে একটি টিম মামলাটি তদন্ত করে নিহত রুবেলের ব্যবহৃত মোবাইল ফোনটি সোহেলের বাড়ি থেকে উদ্ধার করে এবং তাকে আটক করে।

About

Popular Links