Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

৯৮০ কোটি টাকা ব্যয়ে লাঠিটিলায় নির্মিত হবে দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক

বনভূমি ও বন্যপ্রাণী রক্ষায় মৌলভীবাজারের জুড়ী উপজেলার লাঠিটিলায় ৯৮০ কোটি টাকা ব্যয়ে দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন বনমন্ত্রী

আপডেট : ১১ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৪ পিএম

বনভূমি ও বন্যপ্রাণী রক্ষায় মৌলভীবাজারের জুড়ী উপজেলার লাঠিটিলায় ৯৮০ কোটি টাকা ব্যয়ে দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন। তিনি বলেন, “জুড়ী উপজেলাবাসী ঐক্যবদ্ধ থাকলে কোনো অপপ্রচারই জুড়ীতে বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপনে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে পারবে না।”

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবার আয়োজনে চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় এককালীন আর্থিক অনুদান ও দুরারোগ্য রোগে আক্রান্তদের আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী বলেন, “বর্তমান সরকার জনবান্ধব সরকার। জুড়ীকে গ্রিন জুড়ী, ক্লিন জুড়ী প্রকল্পের আওতায় পাঁচ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। জুড়ী বড়লেখাকে আলোকিত করে তুলতে পাঁচ কোটি টাকার সৌরবিদ্যুৎ বাল্ব সড়কে বসানো হচ্ছে।”

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে একাডেমিক সুপারভাইজার আলাউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অপূর্ব কান্তি ধর, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মাসুক আহমদ চেয়ারম্যান, পূর্বজুড়ী ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমেদ,উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন সাবেল প্রমুখ।

অনুষ্ঠানে বনমন্ত্রী উপজেলার তিন হাজার ৪৪৭ জন চা শ্রমিকের মধ্যে পাঁচ হাজার টাকা করে এক কোটি ৭২ লক্ষ ৩৫ হাজার টাকা বিতরণ করেন। একজন দুরারোগ্য রোগীকে ৫০ হাজার টাকা এবং সংস্কৃতিসেবী ১০ জনকে ২৫ হাজার টাকার চেক বিতরণ করেন।

About

Popular Links