Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রতিদিন ছয় ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার নির্দেশ

প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫১ পিএম

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকে এই আদেশ কার্যকর হবে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। সোমবার (১৩ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোহাম্মদ আসলাম উদ্দিন বলেন, “বিদ্যুতের সর্বোচ্চ চাহিদার সময়ে (পিক আওয়ার) গ্যাসের চাহিদাও বেড়ে যায়। মূলত এই কারণে ওই সময় সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

এ সংক্রান্ত একটি ঠিটি জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ থেকে পেট্রোবাংলার চেয়ারম্যানের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গ্যাসভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রগুলোর গ্যাসের চাহিদা ও সরবরাহের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন বিষয়ে বিগত ১৯ জুলাই প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টার উপস্থিতিতে এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত নেওয়া হয়- বিদ্যুতের দৈনিক পিক-আওয়ারে সিএনজি স্টেশন বন্ধ রাখতে হবে। 

এছাড়া বিষয়টি কমপক্ষে তিনটি দৈনিক পত্রিকায় বিজ্ঞপ্তি আকারে প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পেট্রোবাংলার চেয়ারম্যানকে নির্দেশনাও দেওয়া হয়েছে ওই চিঠিতে। 

এদিকে সিএনজি স্টেশন বন্ধ রাখার বিষয়ে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর বলেন, “এ বিষয়ে মন্ত্রণালয় থেকে আমাদের কিছুই জানানো হয়নি। এমন সিদ্ধান্ত হয়ে থাকলে আমরা প্রয়োজনীয় উদ্যোগ নেবে এবং মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে কথা বলার চেষ্টা করবো।”

About

Popular Links