Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

মেয়র: কল্যাণপুরে হবে হাতিরঝিলের মতো জলাধার

কল্যাণপুরে যে জলাধারটি নির্মাণ করা হবে তাতে ওয়াকওয়ে ও সুইমিংপুল সংযুক্ত থাকবে

আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪০ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর কল্যাণপুরে হাতিরঝিলের মতো আরেকটি দৃষ্টিনন্দন জলাধার নির্মাণ করা হবে। 

সোমবার (১৩ জুলাই) সকালে গাবতলী বেড়িবাঁধ সংলগ্ন এ্যাসফল্ট প্লান্টের জমি উদ্ধার ও অবৈধ দখল উচ্ছেদ অভিযান কার্যক্রম পরিদর্শনে গিয়ে এ কথা বলেন তিনি।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, “জলাবদ্ধতার সমস্যা সমাধানে সুপরিকল্পিত জলাধার খুবই প্রয়োজন। নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। এজন্য প্রয়োজনীয় জমি অধিগ্রহণ করা হলেও তার অধিকাংশই দখলে রয়েছে। কল্যাণপুরে যে জলাধারটি নির্মাণ করা হবে তাতে ওয়াকওয়ে ও সুইমিংপুল সংযুক্ত থাকবে।”

তিনি আরও বলেন, “কল্যাণপুর জলাধারের জন্য নির্ধারিত ১৭৩ একর জমির মধ্যে ১৭০ একর এবং গাবতলী বেড়ীবাঁধ সংলগ্ন এ্যাসফল্ট প্লান্ট ও অন্যান্য কার্যক্রমের জন্য নির্ধারিত ৫২ একর জমির মধ্যে অর্ধেকের‌ও বেশি অবৈধ দখলদারদের দখলে রয়েছে। ডিএনসিসি থেকে অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিস ইস্যু করা হবে না, বিনা নোটিশেই তাদেরকে উচ্ছেদ করা হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

About

Popular Links