Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

আবাসিক মাদ্রাসা থেকে ‘রহস্যজনকভাবে’ তিন ছাত্রী নিখোঁজ

নিখোঁজ তিন ছাত্রীই মাদ্রাসার দ্বিতীয় শ্রেণিতে অধ্যয়নরত ছিল

আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৫ পিএম

জামালপুরের ইসলামপুর উপজেলার একটি আবাসিক মাদ্রাসা থেকে তিন ছাত্রী নিখোঁজের অভিযোগ পাওয়া গেছে। কর্তৃপক্ষের দাবি, তারা “রহস্যজনকভাবে” নিখোঁজ হয়েছে।

গোয়ালেরচর ইউনিয়নের মেজর জেনারেল খালেদ মোশারফ বীরউত্তম সেতুর পূর্বপাড়ের বাংলা বাজার এলাকার দারুত তাক্বওয়া মহিলা ক্বওমী মাদরাসায় এ ঘটনা ঘটেছে। 

এ ঘটনায় মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। 

এ ঘটনায় থানা পুলিশ মাদ্রাসার দুই শিক্ষক এবং দুই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। 

জানা গেছে, মাদ্রাসাটিতে ৭৫ জন শিক্ষার্থীকে পাঠদানের জন্য ৮ জন শিক্ষক রয়েছে। প্রতিষ্ঠানটির মোহতামিম আসাদুজ্জামান পরিবার নিয়েই মাদ্রাসা ভেতরে একটি কক্ষে থাকেন। ২০২০ সাল থেকে তিনি মাদ্রাসাটি পরিচালনা করে আসছেন।

ইসলামপুর থানা সূত্রে জানা যায়, ওই মাদরাসা থেকে নিখোঁজ ছাত্রীদের বয়স যথাক্রমে ৯, ১০ ও ১১। তিনজনই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। 

এ বিষয়ে মাওলানা মো. আসাদুজ্জামান ঢাকা ট্রিবিউনকে বলেন, “মাদ্রাসার আবাসিক হলে শিক্ষার্থীরা রাতে মাদরাসা কক্ষেই থাকে। ঘটনার দিন ভোর রাতে শিক্ষার্থীদের ফজরের নামাজ পড়ার জন্য ঘুম থেকে জাগানো হয়। অন্যান্য ছাত্রীদের সঙ্গেই দ্বিতীয় শ্রেণির ওই তিন ছাত্রীও নামাজের প্রস্তুতি নেয়। কিন্তু নামাজের পর থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না। তাদের উদ্ধারে থানায় জিডি করা হয়েছে।” 

নিখোঁজ এক ছাত্রীর মা বলেন, “আমার মেয়ে গত এক বছর ধরে ওই মাদ্রাসায় পড়াশোনা করছিল। ১৫ দিন আগে তাকে মাদরাসায় রেখে এসেছি। গত রবিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মাদ্রাসার হুজুর তার নিখোঁজের খবর দেন।”

নিখোঁজ আরেক ছাত্রীর বাবা বলেন, “৯ দিন আগে মেয়েকে মাদ্রাসায় রেখে এসেছিলাম। এখনও মেয়ের সন্ধান পাইনি।”

এ বিষয়ে ইসলামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজেদুর রহমান ও ইসলামপুর সার্কেলের সিনিয়র এএসপি সুমন মিয়া ঢাকা ট্রিবিউনকে বলেন, “শিক্ষার্থী নিখোঁজের অন্য আবাসিক শিক্ষার্থীদের রাতেই তাদের অভিবাবকদের কাছে হস্তান্তর করে মাদরাসা বন্ধ করে দেওয়া হয়েছে।”

ওসি আরও বলেন, “জিজ্ঞাসাবাদের জন্য মুহতামিম মাওলানা আসাদুজ্জামানসহ চারজনকে থানায় আনা হয়েছে। নিখোঁজ শিক্ষার্থীদের খোঁজ জানার চেষ্টা অব্যাহত রয়েছে।”

About

Popular Links