Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

কালীগঞ্জে স্কুলের শতবর্ষী গাছ কেটে ফেলার ঘটনায় তদন্ত কমিটি

গাজীপুরের কালীগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে প্রায় শত বছরের পুরনো দু’টি জাম গাছ কেটে নেওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ পিএম

গাজীপুরের কালীগঞ্জে বোয়ালী উচ্চ বিদ্যালয় ও বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে প্রায় শত বছরের পুরনো দু’টি জাম গাছ কেটে নেওয়ার ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক।

তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির মধ্যে কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে আহবায়ক, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর-ই জান্নাতকে সদস্য সচিব এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জহির উদ্দিনকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


আরও পড়ুন- স্কুলের দুটি শতবর্ষী গাছ কেটে নিলেন ম্যানেজিং কমিটি সভাপতি


উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক জানান, তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর তদন্তে দোষী প্রমাণিত হলে অভিযুক্ত স্থানীয় আওয়ামীলীগ নেতা এবং বোয়ালী উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আব্দুল গণি ভূঁইয়ার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গাজীপুরের কালীগঞ্জে বোয়ালী উচ্চ বিদ্যালয় ও বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় শত বছরের পুরনো দু’টি জাম গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠে ওই বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুল গণি ভূঁইয়ার বিরুদ্ধে। এ ঘটনায় বোয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেন পটু এবং ৪/৫ জমিদাতার স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দেন। পরে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও জাতীয় দৈনিকে এ বিষয়ে সংবাদ প্রকাশ হলে স্থানীয় প্রশাসন প্রকৃত ঘটনা উদঘাটেনে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।

About

Popular Links