Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

স্বরাষ্ট্রমন্ত্রী: খালেদা জিয়ার দুর্নীতির সাজা স্থগিতাদেশ বাড়ানোর প্রক্রিয়া চলছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি আইন মন্ত্রণালয়ের মতামত অনুযায়ী প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫১ পিএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়টি আইন মন্ত্রণালয়ের মতামত অনুযায়ী প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, “আমি বিদেশে ছিলাম। আমি এখনই ফিরেছি। আইন মন্ত্রণালয় যে অভিমত দিয়েছে, সে অনুযায়ী প্রক্রিয়া চলছে।”

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরই মধ্যে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ ছয় মাস বাড়ানোর বিষয়ে মত দিয়েছে আইন মন্ত্রণালয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দণ্ড স্থগিতের মেয়াদ আগামী ২৪ তারিখ শেষ হবে। খালেদা জিয়ার ছোট ভাই আমাদের কাছে একটি আবেদন নিয়ে এসেছিলেন। আমরা যথাযত প্রক্রিয়ার জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছিলাম। আইন মন্ত্রণালয়ের অভিমত অনুযায়ী প্রক্রিয়া চলছে।

প্রধানমন্ত্রী আগামী ১৭ তারিখ দেশের বাইরে যাবেন, সেক্ষেত্রে শুধু আজকের দিনটিই বাকি- এ বিষয়ে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা ইয়েস-নো কোনোটাই বলতে পারবো না। এটা প্রক্রিয়াধীন আছে, মাননীয় প্রধানমন্ত্রী ওখানে যাবেন। প্রক্রিয়াধীন আছে।

দুই মামলায় দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া কারাবন্দি ছিলেন। নির্বাহী আদেশে তার দণ্ড স্থগিত রয়েছে। খালেদা জিয়ার নানা ধরণের শারীরিক জটিলতা রয়েছে। এপ্রিলে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হন।

About

Popular Links