Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বান্দরবানে পর্যটক বাসে দুর্বৃত্তদের গুলি, আহত ২

বান্দরবানের রুমা উপজেলার রাজস্থলী পোয়াইতি গলাচিপা নামক স্থানে ১৯ জনের একটি পর্যটকবাহী জিপে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে

আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২১, ১১:৫২ পিএম

বান্দরবানের রুমা উপজেলার রাজস্থলী পোয়াইতি গলাচিপা নামক স্থানে ১৯ জনের একটি পর্যটকবাহী জিপে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দুই জন আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটার দিকে এই হামলার ঘটনা ঘটে। আহতদের নাম পরিচয় জানা যায়নি।

ঘটনাস্থলে সেনাবাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম চৌধুরী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রুমা উপজেলার রাজস্থলী থেকে ১৯ জনের একটি পর্যটকবাহী জিপ বগালেক ঘুরতে যায়। বগালেক এলাকা ঘুরে বিকেলে তারা বান্দরবান সদর হয়ে রাজস্থলী ফিরছিলেন। এ সময় তারা রাঙ্গামাটি-বান্দরবান সড়কের গলাচিপা নামক স্থানে পৌঁছালে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীরা গাড়ি লক্ষ্য করে ১৪০ থেকে ১৫০ রাউন্ড গুলি ছোড়ে। গাড়ির মধ্যে এলোপাথাড়ি গুলির ফলে য়‌ইসিং‌নু মারমা ও মেহাইসিং মারমা নামক দুই জন নারী আহত হন। পরে সবাই গাড়ি থেকে নেমে যে যার  মতো  বাঙ্গালহালিয়া বাজারে আশ্রয় নেন।

আহতদেরকে উন্নত চিকিৎসার জন্য রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা খৃষ্টান হাসপাতালে ভর্তি করা হয়েছে। বেঁচে যাওয়া বাকি পর্যটকরা বাঙ্গালহালিয়া এলাকায় থেকে অন্য একটি গাড়ি রিজার্ভ করে রাজস্থলী পোয়াতি চলে যান। ওই এলাকায় সেনাবাহিনী ইতিমধ্যে টহল করেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

About

Popular Links