Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জঙ্গি সংগঠনের’ বইয়ের প্রকাশক গ্রেপ্তার, বিপুল পরিমাণ উগ্রপন্থী বই জব্দ

তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও বিপুল পরিমাণে উগ্রপন্থী বই জব্দের দাবি করে এই আইনশৃঙ্খলা বাহিনী

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:২১ পিএম

রাজধানীর বাংলাবাজার এলাকায় বিশেষ অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর (এবিটি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন ও বিপুল পরিমাণে উগ্রপন্থী বই জব্দের দাবি করে এই আইনশৃঙ্খলা বাহিনী।

রবিবার (১৯ সেপ্টেম্বর) অ্যান্টি টেররিজম ইউনিটের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

শনিবার বিকালে পৌনে ৪টার দিকে ঢাকার সূত্রাপুর থান বাংলাবাজার ইসলামী মার্কেট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. হাবিবুর রহমান শামীম (৩২) বাংলাবাজার ইসলামী মার্কেটের আল রিহাব পাবলিকেশন্সের প্রকাশক ও সত্ত্বাধিকারী। তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মোহনপুর নিজপাড়ার বাসিন্দা।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তিনি দীর্ঘদিন ধরে আল-রিহাব পাবলিকেশন্স থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “আনসারুল্লাহ বাংলা টিম” এর প্রধান মুফতি জসীমুদ্দিন রাহমানিসহ অন্যান্য উগ্রপন্থী লেখকের বই প্রকাশ, প্রকাশনা, “আনসারুল্লাহ বাংলা টিম” এর সদস্যদের কাছে উগ্রপন্থী বই ও পুস্তক বিক্রি করতেন। সরকার ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, গোপনে অনলাইন এবং অফলাইনে উগ্রবাদী বই বিক্রি ও উগ্রপন্থী কর্মকাণ্ড উদ্বুদ্ধ করার অভিযোগে তার বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।

About

Popular Links