Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

মিটারে নয়, কাভার্ডভ্যানে সিলিন্ডার বসিয়ে গ্যাস বেচত ফিলিং স্টেশন!

সিএনজি ফিলিং স্টেশন থেকে মিটার বিহীন অবস্থায় অবৈধভাবে গ্যাস বিক্রির অভিযোগে ১৭ জনকে আটক করেছে র‌্যাব

আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পিএম

সিএনজি ফিলিং স্টেশন থেকে মিটার বিহীন অবস্থায় অবৈধভাব...গ্যাস বিক্রির অভিযোগে ১৭ জনকে আটক করেছে র‌্যাব। এ সময় অবৈধভাবে গ্যাস সরবরাহে ব্যবহৃত পাঁচটি কাভার্ডভ্যানের ৬০২টি সিলিন্ডার গ্যাসের বোতল ও নগদ টাকা জব্দ করা হয়

রবিবার (১৯ সেপ্টেম্বর) ফেনীর দেবীপুর এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

তিনি বলেন, “আটক ব্যক্তিরা সবাই গ্যাস চোর চক্রের সদস্য। এই চক্রটি সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে বিশেষ প্রক্রিয়ায় কাভার্ড ভ্যানের ভিতর সিলিন্ডার স্থাপন করে মিটার ব্যতীত মূল গ্যাস লাইন থেকে গ্যাস মজুদ করে তা অবৈধভাবে চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষীপুরসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছে। যেসব এলাকায় গ্যাস সংযোগ নেই সেসব এলাকার বিভিন্ন কারখানায় এসব গ্যাস চড়ামূল্যে বিক্রি করতো।”

গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে ফেনী জেলার ফেনী মডেল থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

আটক ব্যক্তিরা হলেন- ফেনী জেলার সদর থানার উত্তর শর্শদী গ্রামের মৃত ফরিদ উদ্দিনের ছেলে মো. তাহের (৩৩), ছাগলনাইয়া থানার পশ্চিম সবু গ্রামের মজিবর রহমানের ছেলে মো. সাইদুর রহমান (২০), দক্ষিণ আধার মানিক গ্রামের মৃত নূর ইসলামের ছেলে মো. সাইদুল ইসলাম রনি (২৮), লক্ষীপুর গ্রামের গোপী হরি গ্রামের শিবু (২১), একই গ্রামের রায়কমল দাসের ছেলে যাদব কুমার দাস (২৬),  রামগতি থানার শিক্ষাগ্রামের মো. ওয়াজেদ মিয়ার ছেলে মো. হামীম (২০), শ্যামল গ্রামের আবু সায়েদের ছেলে মো. মাহমুদুল হাসান (৩২), শিক্ষা গ্রামের আব্দুল মালেকের ছেলে মো. রাশেদ (২২), সুবর্ণচর থানার জাহাজমারা গ্রামের আবুল কালামের ছেলে মো. রায়হান (২৭), কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার বসন্তপুর গ্রামের ওলিউর রহমানের ছেলে মো. সুমন ফরাজী (২৪), খেয়াস গ্রামের মৃত আলী আহম্মেদের ছেলে মো. নাছির উদ্দিন (৪৭), নাঙ্গলকোট থানার সারদাতলী গ্রামের আব্দুল খালেকের ছেলে মো. ইব্রাহীম (২৭), মদনপুর গ্রামের মৃত আবু বক্করের পুত্র মো. সোহাগ (৪১), দক্ষিণ সান্ধ্যকরা গ্রামের আবু রশিদের ছেলে মো. ইকবাল হোসেন (২১), চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার হারিণতোয়া গ্রামের মৃত আব্দুর সবুরের ছেলে মো. জুনায়েদ হোসেন (৩১), একই থানার মনিয়াবাদ গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে মো. নূর ইসলাম (৩৭) ও লোহাগড়া থানার ভবানীপুর গ্রামের মৃত ফজলুল করিমের ছেলে মো. নাছির (৪২)।

About

Popular Links