Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের চুল্লি থেকে পড়ে ২ শ্রমিক নিহত

রূপপুর প্রকল্পের ২ নম্বর চুল্লিতে নির্মাণ কাজ চলছিল

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৭ পিএম

পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নির্মাণাধীন নিউক্লিয়ার চুল্লি থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় অপর একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরে রূপপুর প্রকল্পের দ্বিতীয় ইউনিটে এ ঘটনা ঘটে। পাকশী পুলিশ ফাঁড়ি ইনচার্জ আতিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহত শ্রমিকরা হলেন, ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের চর রূপপুর ফটু মার্কেট এলাকার ওয়াছেব আলীর ছেলে মনি (৪০) এবং সিরাজগঞ্জের শাহজাদপুরের গাড়াদহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধব চন্দ্র সরকার (৪৪)। আহত অপর শ্রমিকের নাম ঠিকানা পাওয়া যায়নি। নিহত দুইজনই ওই প্রকল্পের রাশিয়ান ঠিকাদারি প্রতিষ্ঠান রোসেম কোম্পানিতে কর্মরত ছিলেন।

প্রকল্পের নিরাপত্তা কর্মীদের বরাত দিয়ে  আতিকুল ইসলাম জানান, রূপপুর প্রকল্পের ২ নম্বর চুল্লিতে নির্মাণ কাজ চলছিল। সেখানে কাজ করা অবস্থায় হঠাৎ তিন জন শ্রমিক ছিটকে নিচে পড়ে মারাত্মক আহত হন। প্রকল্পের অন্যান্য শ্রমিকরা তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মনি ও মাধবকে মৃত ঘোষণা করেন। আহত শ্রমিককে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. শফিকুল ইসলাম শামিম জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে পৌঁছানোর আগেই তাদের দুইজনের মৃত্যু হয়েছে।

রূপপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতিকুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ তাদের ঈশ্বরদী হাসপাতালে নিয়ে যায়, সেখানে দুজন মারা যায়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা হাসপাতালে মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

About

Popular Links