Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

চেকপোস্টে নারীকে হেনস্তা করা ৩ পুলিশের বিরুদ্ধে তদন্ত শুরু

ভিডিও ধারণকারী পুলিশ সদস্যদের শনাক্ত করা গেছে

আপডেট : ২৪ অক্টোবর ২০১৮, ১১:০৫ এএম

সোমবার দিবাগত রাতে রাজধানীর একটি চেকপোস্টে তল্লাশির নামে এক নারীকে হেনস্তা ও এর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ঘটনায় তিন পুলিশ সদস্যকে শনাক্ত করে বিভাগীয় তদন্ত শুরু করেছে পুলিশ প্রশাসন।


ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়ার অনুমোদন পেলে বুধবার অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে বলে জানিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা। এছাড়াও সেই তিন পুলিশ সদস্যকে তাদের নিয়মিত দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য সোমবার রাতে পুলিশের একটি চেকপোস্টে সিএনজিচালিত অটোরিকশার এক নারী যাত্রীকে হেনস্তা করে কয়েকজন পুলিশ সদস্য। তরুণীর সঙ্গে পুলিশের বাকবিতণ্ডার একটি ভিডিও নিয়ে ঢাকা ট্রিবিউনের করা সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপর থেকেই পুলিশের কর্মকাণ্ড নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়।


আরও পড়ুন: মধ্যরাতে চেকপোস্টে তল্লাশির নামে নারী হয়রানি


এ বিষয়ে বুধবার সন্ধ্যা ৭টা ৪৬ মিনিটে ডিএমপির ভেরিফাইড ফেসবুক পেজের মাধ্যমে জানানো হয়, ‘পুলিশ চেকপোস্টে সিএনজি আরোহী এক নারীর সাথে পুলিশের বাদানুবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের দৃষ্টি আকর্ষিত হয়েছে। ইতোমধ্যে ঘটনায় সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের শনাক্ত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাগ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।’

এছাড়াও ঢাকা মেট্রোপলিটন পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম এক ফেসবুক পোস্টে জানান, ‘ভিডিও ধারণকারী পুলিশ সদস্যদের শনাক্ত করা গেছে। সম্মানিত কমিশনার মহোদয়ের অনুমতিক্রমে তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করি এবং অবশ্যই আপনারাও আশা করবেন যে, মামলার মাধ্যমেই সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হচ্ছে। আপনারা জানবেন যে, প্রত্যেকটা প্রোসেডিংয়ের নিয়মকানুন আছে, সেসব আমলে নিয়েই এগুতে হচ্ছে বলে সময় একটু লাগছে কিন্তু শাস্তি নিশ্চিত।’


About

Popular Links