Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভ্রুণ হত্যার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা

জ্বর-ঠান্ডার ওষুধ হিসেবে গর্ভপাতের ট্যাবলেট দিয়েছিল তার স্বামী

আপডেট : ২২ সেপ্টেম্বর ২০২১, ১১:৪১ পিএম

চট্টগ্রামে ভ্রূণ হত্যার অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা করেছেন সাজু আক্তার নামে এক নারী। এ তথ্য ঢাকা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী গোলাম মওলা মুরাদ।

বুধবার (২২ সেপ্টেম্বর) সাজু আক্তার নগরীর মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে বাদী হয়ে মামলা দায়ের করেন। তিনি চট্টগ্রাম শহরের বহদ্দারহাটের কাজী সফিউল আলমের স্ত্রী। 

বাদীর বক্তব্য শোনার পর আদালত চান্দগাঁও পুলিশকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদীর আইনজীবী গোলাম মওলা মুরাদ।

অভিযোগে বলা হয়, পশ্চিম খুরুশিয়ার উত্তর পদুয়ার সাজু আক্তারের সঙ্গে জেলার রাঙ্গুনিয়া থানার হোসনাবাদ এলাকার খামারিপাড়ার কাজী সফিউল আলমের বিয়ে হয়েছিল। বিয়ের কিছুদিন পর সাজু গর্ভবতী থাকা অবস্থায় তার স্বামী সফিউল তাকে জ্বর-ঠাণ্ডার ওষুধ হিসেবে গর্ভপাতের ট্যাবলেট দিয়েছিলেন।

এদিকে, শ্বশুরবাড়ির লোকজনও তাকে সন্তান না নেওয়ার জন্য চাপ দিতে থাকে। তাদের নির্যাতন সহ্য করতে না পেরে বাদী গত বছরের জুলাই মাসে বহদ্দারহাটে তার বোনের বাড়িতে চলে আসেন।

বাদী জানান, এ বছরের আগস্টে তার স্বামী সফিউলও তার বোনের বাড়িতে এসেছিলেন। এক পর্যায়ে, তিনি আবার গর্ভবতী হয়ে গেলে, সফিউল তাকে গর্ভপাতের জন্য চাপ দিতে শুরু করেন। এক পর্যায়ে তাকে তালাক দেওয়ার হুমকি দিয়ে সফিউল বাড়ি ছেড়ে চলে যায়।

About

Popular Links