Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ট্রেনে পাথর নিক্ষেপ: গুরুতর আহত গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

গোপালগঞ্জগামী ট্রেনটি ফরিদপুর জেলার বোয়ালমারী স্টেশন অতিক্রমের সময় ট্রেন লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে দুর্বৃত্তরা

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১২:১২ পিএম

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী তামান্না তন্নী গুরুতর আহত হয়েছেন। ওই শিক্ষার্থী গোপালগঞ্জ আড়াইশ’ বেড জেনারেল  হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনটি ফরিদপুর জেলার বোয়ালমারী স্টেশন অতিক্রম করার সময় ট্রেন লক্ষ্য করে পাথর ছুড়ে মারে দুর্বৃত্তরা। এসময় ট্রেনে থাকা ওই শিক্ষার্থী মাথায় পাথরের আঘাত লাগায় এতে সে আহত হয়। আহত শিক্ষার্থী তামান্না তন্নী ওই ট্রেনের করে রাজশাহী থেকে গোপালগঞ্জে যাচ্ছিলেন। 

বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি (বিএমবি) বিভাগের ২য় বষের্র শিক্ষার্থী মনিরুল ইসলাম উজ্জ্বল বলেন, “বোয়ালমারী রেলওয়ে স্টেশনের পরে তামান্না হঠাৎ মাথায় হাত দিয়ে চিৎকার করে ওঠে। আমরা চিৎকার শুনে তার কাছে যাই এবং মাথায় হাত দিয়ে দেখি প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। তাৎক্ষণিকভাবে ট্রেনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং পরে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে থেকে গোপালগঞ্জ জেনারেল  হাসপাতালে ভর্তি করি।”  

গোপালগঞ্জ সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. শাহারিয়ার খান বলেন, “রোগী মাথার ডান পাশে আঘাত পেয়েছেন এবং ফুলে গেছে। সিটি স্ক্যান করলে বোঝা যাবে ব্রেইনে কোনো ধরনের আঘাত পেয়েছে কিনা। আপাতত তাকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন অনুষদের ডিন ড. মো. রাজিউর রহমান বলেন, “আহত শিক্ষার্থীর প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। পরবর্তীতে উন্নত চিকিৎসার প্রয়োজন হলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।”


 

About

Popular Links