Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৮ সেপ্টেম্বর থেকে দেশে আবারও গণটিকা কর্মসূচি

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। তার জন্মদিনেই এই টিকাদান কর্মসূচি শুরু হবে হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী

আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৫ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে আগামী মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) থেকে দেশে আবারও গণটিকাদান কর্মসূচি শুরু হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন। তার জন্মদিনেই এই টিকাদান কর্মসূচি শুরু হবে হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। আপাতত এক সপ্তাহের জন্য এই ক্যাম্পেইন চলবে বলেও জানান তিনি।

রবিবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা জানান।

তিনি জানান, ২৮ তারিখ সকাল থেকে গণটিকাদান কর্মসূচি চলবে। এবারে গণটিকাদান কর্মসূচির টার্গেট ধরা হয়েছে ৮০ লাখ ডোজ টিকা দেওয়া। তবে এর পাশাপাশি নিয়মিত চলমান কর্মসূচিও চলবে।

বর্তমানে প্রতিদিন নিয়মিত কর্মসূচিতে ছয় লাখ ডোজ ভ্যাকসিন দেওয়া হচ্ছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সেখানে দরিদ্র জনগোষ্ঠী রয়েছেন, যাদের মধ্যে অনেকে বয়স্ক রয়েছেন, হার্ড টু রিচ এলাকায়- যারা সবসময় টিকাদান কেন্দ্রে আসতেও পারে না, তাদের জন্য এবারের টিকাদান কর্মসূচি চলবে।”

এর আগে গত ৭ আগস্ট থেকে প্রথম ধাপে গণটিকা দেওয়ার ঘোষণা দেয় সরকার। সেসময় পাঁচ দিনের জন্য চলে এ কার্যক্রম। তবে টিকার সংকটের কারণে সেই কার্যক্রম আর চালু রাখতে পারেনি সরকার। সেসময় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রত্যাশিত টিকা পেলে গণটিকা কর্মসূচি নিয়ে ভাবা হবে।

About

Popular Links