Thursday, June 13, 2024

সেকশন

English
Dhaka Tribune

উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা ও একটি দেশি বন্দুক এবং দুটি কার্তুজ উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৪ পিএম

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে “বন্দুকযুদ্ধে” এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহত ব্যক্তি ইয়াবা ব্যবসায়ী বলে জানিয়েছে বিজিবি।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ভোররাতে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া সীমান্তে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা এবং একটি দেশি বন্দুক ও দুটি কার্তুজ উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি। নিহতের পরিচয় শনাক্ত করতে পারেনি বাহিনীটি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহাম্মদ ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন।

আলী হায়দার আজাদ আহাম্মদ জানান, মিয়ানমার থেকে এক দল ইয়াবা পাচারকারী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে আসতে পারে এমন সংবাদের ভিত্তিতে সীমান্তের রত্নাপালং ইউনিয়নের করইবনিয়া এলাকায় বিজিবি সদস্যরা অবস্থান নেয়। এ সময় ৪-৫জনের একটি দল আসতে দেখে তাদের গতিরোধ করার চেষ্টা করলে তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। জবাবে বিজিবিও পাল্টা গুলি চালালে ইয়াবা কারবারিরা পালিয়ে যায়। 

পরে ঘটনাস্থল থেকে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত করা যায়নি। মরদেহটি উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এছাড়া, গোলাগুলির ঘটনায় বিজিবির এক সদস্য আহত হয়েছে। তাকে উখিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে । এ ব্যাপারে মামলার প্রক্রিয়া বলেও তিনি জানান।

About

Popular Links