Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রধানমন্ত্রী: বহিঃশত্রুর আক্রমণ মোকাবেলায় বিমান বাহিনীকে প্রযুক্তিসম্পন্ন করা হবে

শেখ হাসিনা বলেন, জাতির জনকের পররাষ্ট্রনীতি ছিল ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। আমরাও এই নীতি বিশ্বাস করি।

আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ০৮:১২ পিএম

যেকোনো বহিঃশত্রুর আক্রমণ মোকাবেলা করে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য বিমান বাহিনীকে আধুনিক প্রযুক্তিসম্পন্ন করে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘আমরা কারো সাথে যুদ্ধ চাই না ... কিন্তু যদি কখনো আঘাত আসে তাহলে বাংলাদেশকে শত্রুমুক্ত করতে, আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে রক্ষা করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের থাকতে হবে। আমাদের লক্ষ্য হচ্ছে প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক প্রযুক্তির সাথে দক্ষ করে গড়ে তোলা।’

যশোরে বিমান বাহিনী একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে বঙ্গবন্ধু কমপ্লেক্সের উদ্বোধনকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

যশোরে এ অনুষ্ঠান থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চটগ্রামের পতেঙ্গায় জহুরুল হক বিমান ঘাঁটি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভিত্তিফলক উন্মোচন এবং আনুষ্ঠানিকভাবে ১০৫ অ্যাডভান্সড জেট প্রশিক্ষণ ইউনিটের কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, জাতির জনকের পররাষ্ট্রনীতি ছিল ‘সকলের সাথে বন্ধুত্ব, কারো সাথে বৈরিতা নয়। আমরাও এই নীতি বিশ্বাস করি।

বাংলাদেশকে আধুনিক ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য আত্মবিশ্বাস ও আত্মমর্যাদাবোধ নিয়ে দক্ষতার সাথে কাজ করার জন্য বাংলাদেশ বিমান বাহিনীর সকল সদস্যদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বিমান বাহিনীর সকল সদস্যদের উদ্দেশে তিনি বলেন, আত্মবিশ্বাস ও আত্মমর্যাদাবোধ একটি জাতিকে এগিয়ে নিয়ে যেতে পারে। আমি সকলের কাছ থেকে আশা করি, সততা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আপনারা দেশকে আরও আধুনিক ও সমৃদ্ধশালী করে গড়ে তুলবেন।

আধুনিক সুবিধা সম্পন্ন বঙ্গবন্ধু কমপ্লেক্সে একসঙ্গে ৬০০ ফ্লাইং ক্যাডেটের প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে। এছাড়া এখানে ১১টি ভবন, ৮টি ল্যাবরেটরি, ৩০টি বিমান থাকার স্থান সহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে।

এর আগে সকালে প্রধানমন্ত্রী যশোরে বিমান ঘাঁটিতে পৌঁছালে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে।

অনুষ্ঠানে বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।


About

Popular Links