Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

বালু উত্তোলন নিয়ে সংঘর্ষে ১১ জন গুলিবিদ্ধ

এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি

আপডেট : ৩০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪২ পিএম

চট্টগ্রামের সাতকানিয়ায় নদী থেকে বালু উত্তোলনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে কমপক্ষে ১১ জন গুলিবিদ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সাতকানিয়ার চরতী ইউনিয়নের তুলাতলী ৪ নম্বর ওয়ার্ডে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এই ঘটনায় গুলিবিদ্ধ ১১ জনের মধ্যে ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

হাসপাতালে নেওয়া গুলিবিদ্ধরা হলেন- আব্দুল মালেক (৫০), মো. নুরুল হাসান (৫০), ফয়েজ আহমদ (৬২), আবু তাহের (৩৮), মো. কাউছার (২৬), রুহুল আমিন (৬০) ও মো. মানিক (২০)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ পরিদর্শক আলাউদ্দিন তালুকদার জানান, সাতকানিয়া উপজেলার গুলিবিদ্ধ ৭ জনকে দুপুর ১২ টার দিকে হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। তাদের মধ্যে নুরুল হাসান নামে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিরা ২৭ নম্বর সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, তুলাতলী এলাকার সাঙ্গু নদীতে পানি উন্নয়ন বোর্ড কর্তৃক ড্রেজিং করা হচ্ছে। বালু স্থানীয় কৃষকদের জমির ওপর দিয়ে একটি বড় পাইপের মাধ্যমে বহন করা হয়েছিল। এর ফলে স্থানীয় কৃষক ও গ্রামবাসীদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এ নিয়ে বৃহস্পতিবার সকালে ড্রেজিংয়ের লোকজন এবং স্থানীয়দের মধ্যে সংঘর্ষ হয়। এসময় গুলিতে বেশ কয়েকজন আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এই ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে অভিযুক্তদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

About

Popular Links