Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

আরও ৮৫ অনলাইন নিউজ পোর্টাল অনুমোদন দিলো সরকার

নিবন্ধনের জন্য এখনও প্রায় দুই হাজার অনলাইন পত্রিকার আবেদন তথ্য মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন

আপডেট : ০১ অক্টোবর ২০২১, ১১:৩২ এএম

আরও ৮৫টি নিউজ পোর্টাল নিবন্ধনের জন্য অনুমোদন দিয়েছে তথ্য মন্ত্রণালয়। আগামী ২০ কর্মদিবসের মধ্যে সরকার নির্ধারিত ফি জমা দিয়ে এসব পোর্টালকে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রেস-১ শাখার পৃথক দুই আদেশে নিবন্ধনের এই অনুমোদন দেওয়া হয়।

নিবন্ধিত সবগুলো নিউজ পোর্টালের মধ্যে ৬২টি দৈনিক পত্রিকার অনলাইন ভার্সন এবং ২৩টি অনলাইন নিউজ পোর্টাল।


আরও পড়ুন- তথ্যমন্ত্রী: পর্যায়ক্রমে বন্ধ করা হবে অনিবন্ধিত নিউজ পোর্টাল


নতুন নিবন্ধন পাওয়া অনলাইন পোর্টালের মধ্যে রয়েছে, ইএন.প্রথম আলো, ইপেপার.প্রথম আলো, নিউজ টুডে.কম.বিডি, ইপেপার.ডেইলি স্টার, সংবাদ.কম.বিডি, ইন্ডিপেন্ডেন্ট২৪, খবরপত্র.কম, ডেইলি নওরোজ.কমসহ, আজকের সিলেট.কম, পল্লীনিউজ.কম, এবিসিবার্তা.কম, ঢাকাটুডে.কমসহ ৮৫টি নিউজ পোর্টাল।

গত বছর ২৯ নভেম্বর পর্যন্ত সরকার দেশের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন, ৮৫টি অনলাইন পত্রিকার নিবন্ধন দিয়েছে। এছাড়া নিবন্ধনের জন্য প্রায় দুই হাজার অনলাইন পত্রিকার আবেদন তথ্য মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন।


আরও পড়ুন- অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করেছে বিটিআরসি


এর আগে গত ২৮ সেপ্টেম্বর বিকেলে অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের বিষয়ে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন কার্যক্রম শুরু করে বিটিআরসি। এ সময় দেশের বেশ কয়েকটি নিউজ পোর্টাল বন্ধ দেখায়। ওই সময় বেশ কয়েকটি নিবন্ধিত পোর্টালেও দেশের বিভিন্ন এলাকা থেকে পাঠকরা ঢুকতে পারেননি। এই অবস্থা চলে প্রায় দেড় ঘণ্টা। পরে নিউজপোর্টাল বন্ধের কার্যক্রম স্থগিত করা হয়।

About

Popular Links