Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঢাবিতে আড্ডা দেওয়ার সময় দুই ছাত্রদল নেতাকে মারধর

আক্রান্ত দুই ছাত্রদল নেতা হলেন কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম ভূইয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সদস্য রায়হানুল আবেদিন

আপডেট : ২৬ অক্টোবর ২০১৮, ১০:৪৯ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে আড্ডা দেওয়ার সময় ছাত্রদলের দুই নেতাকে মারধর করার অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় এই ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আক্রান্ত দুই ছাত্রদল নেতা হলেন কেন্দ্রীয় সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম ভূইয়া এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সদস্য রায়হানুল আবেদিন। তাদেরকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাত ৮ টার দিকে ছাত্রদলের ঐ দুই নেতা টিএসসিতে চা খাওয়ার সময় ছাত্রলীগ নেতা আবু ইউনুস ও শরিফুল আলম শপুর নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী তাদের হাকিম চত্বরে নিয়ে গিয়ে মারধর করেন।

এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক ইমরান হোসেন ঘটনাস্থলে যেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

এরপর বিশ্ববিদ্যালয় প্রক্টোরিয়াল কমিটির সদস্যরা আহত দুই ছাত্রদল নেতাকে সেখান থেকে সরিয়ে নিয়ে গিয়ে তাদের চিকিৎসার ব্যবস্থা করেন।

আহত ছাত্রদল নেতা মিনহাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, "আমরা টিএসসিতে বসে চা খাচ্ছিলাম। পরে ছাত্রলীগের কয়েকজন এসে আমাদের ধরে নিয়ে মারধর করে। আমাদের অপরাধ আমরা ছাত্রদল করি।"

তবে, মারধরের অভিযোগ সম্পুর্ণ অস্বীকার করেন ছাত্রলীগ নেতা সৈয়দ শরিফুল আলম শপু। তিনি সাংবাদিকদের বলেন, "মারধরের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। তারা আমাদের কাছে অপরিচিত মনে হচ্ছিল। তাই তাদের গিয়ে জিজ্ঞেস করি। তারা জানায়, তারা ছাত্রদলের নেতা। পরে বিশ্ববিদ্যালয় প্রক্টোরিয়াল টিমের কাছে তুলে দিই।" 

এ বিষয়ে জিজ্ঞেস করা হলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, "এ ধরনের ঘটনা কাম্য নয়। কারা মারধরে জড়িত তা খুঁজে বের করতে প্রক্টর টিমকে বলা হয়েছে।"

এপ্রসঙ্গে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, "আমি ঘটনাটি শুনেছি। এটা খুবই খারাপ বিষয়। আমি ক্যাম্পাসের বাইরে আছি। এসে খোঁজ নেবো।"

সূত্র: বাংলা ট্রিবিউন। 

About

Popular Links